শিরোনাম
প্রকাশ : ২৭ অক্টোবর, ২০২০ ১৯:১৫
আপডেট : ২৮ অক্টোবর, ২০২০ ২০:৩৪

‘ফিলিস্তিনি সংগ্রামীদের বন্দুক ইসরায়েলের দিকে তাক করা আছে’

অনলাইন ডেস্ক

‘ফিলিস্তিনি সংগ্রামীদের বন্দুক ইসরায়েলের দিকে তাক করা আছে’

ফিলিস্তিনের ইসলামি জিহাদ আন্দোলনের মহাসচিব জিয়াদ আন-নাখালা বলেছেন, ফিলিস্তিনিরা প্রতিরোধ সংগ্রাম থেকে সরবে না। তাদের বন্দুক সব সময় ইহুদিবাদী ইসরায়েলের দিকে তাক করা আছে। ইসলামি জিহাদ আন্দোলনের প্রতিষ্ঠাতা ফাতহি শাকাকির শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে তিনি এ কথা বলেছেন। খবর পার্সটুডে।

জিয়াদ আন-নাখালা আরও বলেছেন, ফিলিস্তিনি জাতি মার্কিন নেতৃত্বাধীন আন্তর্জাতিক জুলুমের মোকাবেলায় রুখে দাঁড়িয়েছে। একইসঙ্গে ফিলিস্তিনিরা কিছু ভীতু আরব দেশের চেহারা উন্মোচন করে চলেছে। তিনি বলেন, আমেরিকা ইসরায়েলি পরিকল্পনা বাস্তবায়নে যত বেশি তৎপরতা চালাবে ফিলিস্তিনিদের কাছে মার্কিন ষড়যন্ত্র 'ডিল অব দ্যা সেঞ্চুরি'র উদ্দেশ্য তত বেশি স্পষ্ট হবে। ফিলিস্তিনিরা এটা বুঝতে পারবে যে কথিত ডিল অব দ্য সেঞ্চুরি কেবলি দখলদার ইসরায়েলের স্বার্থ রক্ষা করবে।

ইসলামি জিহাদ আন্দোলনের নেতা আরও বলেছেন, ফাতহি শাকাকি শহীদ হয়েছেন। কিন্তু তার রেখে যাওয়া সংগ্রাম এখনও চলছে। ফিলিস্তিনিদের প্রতিরোধ সংগ্রাম এখন দখলদারদের জন্য দুঃস্বপ্নে পরিণত হয়েছে। কোনো কোনো আরব দেশের বিশ্বসাঘাতকতা ফিলিস্তিন ইস্যুকে দুর্বল করতে পারবে না বলেও তিনি মন্তব্য করেন। ইসলামি জিহাদ আন্দোলনের প্রতিষ্ঠাতা ফাতহি শাকাকি ১৯৯৫ সালের ২৬ অক্টোবর ইসরায়েলি গুপ্তচর বাহিনী মোসাদের সদস্যদের গুলিতে শাহাদাতবরণ করেন।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর