৩ ডিসেম্বর, ২০২০ ১২:০৭

ইরানের বিজ্ঞানী হত্যাকাণ্ডের পেছনে ইসরায়েল: মার্কিন কর্মকর্তা

অনলাইন ডেস্ক

ইরানের বিজ্ঞানী হত্যাকাণ্ডের পেছনে ইসরায়েল: মার্কিন কর্মকর্তা

নেতানিয়াহু

আমেরিকার একজন শীর্ষ পর্যায়ের সরকারি কর্মকর্তারা স্বীকার করেছেন যে, গত শুক্রবার ইরানের শীর্ষ পর্যায়ের পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদে হত্যাকাণ্ডের পেছনে ইসরায়েল জড়িত রয়েছে। মার্কিন টেলিভিশন চ্যানেল সিএনএন বুধবার এ খবর দিয়েছে।

ইসরায়েল এই হত্যাকাণ্ডের পেছনে থাকলেও ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন বিষয়টি আগেই জানত কিনা সে বিষয়ে বিস্তারিত কিছু জানাতে অস্বীকার করেন ওই কর্মকর্তা।

সিএনএনএ’র রিপোর্টে বলা হয়েছে, “সরকারি কর্মকর্তা বলেন, অতীতে বহুবার ইসরায়েল তাদের লক্ষ্য এবং অপারেশন চালানো সম্পর্কে নানা তথ্য আমেরিকার সঙ্গে শেয়ার করেছে কিন্তু এ দফায় তা করেছে কি না তিনি তা বলেনি। ইরানের এ পরমাণু বিজ্ঞানীকে বহু আগে থেকেই টার্গেট করা হয়েছিল।”

সিএনএন’র ওই রিপোর্টে আরও বলা হয়েছে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পররাষ্ট্রমন্ত্রী মাইক পাম্পেওকে নির্দেশ দিয়েছেন যে, ইরানের ওপর আগামী দুই মাস সর্বোচ্চ চাপ প্রয়োগের নীতি জোরদার করতে হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক আমেরিকার ওই কর্মকর্তা আরও বলেন, ইরানি বিজ্ঞানী হত্যার ঘটনা তেহরানের সঙ্গে জো বাইডেনের নতুন প্রশাসনের কূটনৈতিক তৎপরতা শুরুর ক্ষেত্রে বাধা সৃষ্টি করতে পারে।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর