শিরোনাম
প্রকাশ : ৭ ফেব্রুয়ারি, ২০২১ ১২:১৪
আপডেট : ৭ ফেব্রুয়ারি, ২০২১ ১২:৪৪
প্রিন্ট করুন printer

হাফিজ সাঈদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল দিল্লির আদালত

অনলাইন ডেস্ক

হাফিজ সাঈদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল দিল্লির আদালত
হাফিজ সাঈদ

জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈয়বার প্রধান ও ২৬/১১ মুম্বাই হামলার মূল পরিকল্পনাকারী হাফিজ সাঈদের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছে দিল্লির এক আদালত। জম্মু ও কাশ্মীরের জঙ্গি গোষ্ঠীগুলিকে আর্থিক মদদ দেওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। কেবল হাফিজই নয়, তার আরও তিন সঙ্গীর বিরুদ্ধেও গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। 

যদিও হাফিজের এই তিন সঙ্গী ইতিমধ্যেই কারাগারে রয়েছে। এরা হল কাশ্মীরের ব্যবসায়ী জাহর আহমেদ শাহ ওয়াতালি, ব্যবসায়ী নাভাল কিশোর কাপুর এবং বিচ্ছিন্নতাবাদী নেতা আলতাফ আহমেদ শাহ ওরফে ফান্টুস। এই আর্থিক দুর্নীতির মামলায় চার্জশিট জমা দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। সেই চার্জশিটের ভিত্তিতেই জারি হল গ্রেফতারি পরোয়ানা।

আদালতে ইডির আইনজীবী নীতেশ রানা অভিযোগ করেছেন, অভিযুক্তরা জম্মু ও কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদী ও বিধ্বংসী কার্যকলাপের পরিকল্পনা করেছিল। তার অভিযোগ, তারা একটা নেটওয়ার্ক তৈরি করে ফেলেছিল। ওই নেটওয়ার্কের সাহায্যেই পাকিস্তানের এজেন্সিগুলোর টাকা আসত হাওয়ালার মাধ্যমে। টাকা আসত অন্যান্য দেশ থেকেও।

প্রসঙ্গত, জাতিসংঘের ‘আন্তর্জাতিক সন্ত্রাসবাদী’ তকমা পাওয়া হাফিজ সাঈদকে ১৫ বছরের জন্য জেলে পাঠানোর নির্দেশ দিয়েছে পাকিস্তানের একটি আদালত। সব মিলিয়ে গত বছর মোট চারটি মামলায় হাফিজকে দোষী সাব্যস্ত করা হয়েছে।সূত্রের খবর, নিজের বাড়িতেই রয়েছেন হাফিজ। এই পরিস্থিতিতে এবার হাফিজের বিরুদ্ধে এই পরোয়ানা জারি করল দিল্লির আদালত।

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর