৫ মার্চ, ২০২১ ১৪:৫৮

নেপালে ভারতীয়কে গুলি করে হত্যা

অনলাইন ডেস্ক

নেপালে ভারতীয়কে গুলি করে হত্যা

এ খবর ছড়িয়ে পড়তেই সীমান্ত লাগোয়া গ্রামবাসী ক্ষিপ্ত হয়ে ওঠেন। তারা সীমান্তে জড়ো হয়ে বিক্ষোভ করেন

নেপালে এক ভারতীয়কে গুলি করে হত্যা করা হয়েছে। বৃহস্পতিবার গভীর রাতে দেশটির পুলিশের গুলিতে গোবিন্দ সিংহ (২৬) নামের ওই ভারতীয় যুবক নিহত হন। এ ঘটনায় আরও এক যুবক নিখোঁজ রয়েছেন।

এ ঘটনায় ভারতের উত্তরপ্রদেশের সীমান্তে চরম উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে ভারতের পুলিশ বাহিনী ও সশস্ত্র জওয়ানরা  পৌঁছেছেন। 

ভারতের পিলভিট জেলার পুলিশ সুপার জয়প্রকাশ জানান, নেপাল সীমান্ত লাগোয়া উত্তরপ্রদেশের পিলভিটের হাজারা থানা এলাকার রাঘবপুরী টিলা নম্বর ৪ গ্রাম থেকে তিন বন্ধু গোবিন্দ সিংহ, গুরমিত সিংহ ও পাপ্পু সিংহ নেপালের বেলোরি বাজারে ব্যবসায়িক কাজের জন্য গিয়েছিলেন। কাজ শেষে বাড়ি ফেরার সময় কোনো বিষয় নিয়ে ওই তিনজনের মধ্যে কথা কাটাকাটি হয। তখনই নেপাল পুলিশ তাদের ওপর গুলি চালায়। এতে গুলিবিদ্ধ হন গোবিন্দ। 
পরে তাকে হাসপাতালে নেওয়া হলে, সেখানেই তার মৃত্যু হয়। গোবিন্দর দুই সঙ্গীর মধ্যে একজন এখনও নিখোঁজ। অন্যজন কোনোক্রমে প্রাণ নিয়ে ভারতে ফিরে আসেন।

এ খবর ছড়িয়ে পড়তেই সীমান্ত লাগোয়া গ্রামবাসী ক্ষিপ্ত হয়ে ওঠেন। তারা সীমান্তে জড়ো হয়ে বিক্ষোভ করেন। পরিস্থিতি উত্তপ্ত হওয়ায় ঘটনাস্থলে পুলিশ বাহিনী পাঠানো হয়। তারা গ্রামবাসীকে শান্ত করেন। 

সূত্র: আননন্দবাজার 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর