শিরোনাম
প্রকাশ : ১৩ মার্চ, ২০২১ ১৭:৪৪
আপডেট : ১৩ মার্চ, ২০২১ ২০:৩০
প্রিন্ট করুন printer

জ্যাক মা’র ব্যক্তিগত জেটের ব্যবহার ঘিরে চাঞ্চল্যকর তথ্য

অনলাইন ডেস্ক

জ্যাক মা’র ব্যক্তিগত জেটের ব্যবহার ঘিরে চাঞ্চল্যকর তথ্য

সম্প্রতি সময়ে চীনের মিডিয়ায় আলোচনার আরেক নাম জ্যাক মা, যিনি জনপ্রিয় ট্রেডিং সাইট আলিবাবা ডট কম এর কর্ণধার এবং চীনের শীর্ষ ধনী ব্যক্তি। সম্প্রতি তার ব্যক্তিগত জেটের রেকর্ড নিয়ে চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। গেল অক্টোবরের পর থেকে তার ব্যস্ত সময়সূচিতে পরিবর্তন এসেছে বলে ফ্লাইট লগে দেখা গেছে। খবর ফিন্যান্সিয়াল টাইমস এর।

পূর্বের জেট ব্যবহারের হিসেব আর অক্টোবরের পর থেকে তার ব্যস্ত সময়সূচিতে পরিবর্তন দেখা গেছে। দেখা যাচ্ছে, এর আগে জ্যাক মা প্রতি তিনদিনে কোথাও গেলেও, জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে প্রতি সপ্তাহে মাত্র একবার জেট ব্যবহার করেছেন তিনি।

গত বছরের অক্টোবরে জ্যাক মার সঙ্গে চীনা সরকারের বিরোধ শুরু হওয়ার পর মাত্র একবার জনসম্মুখে এসেছেন এ বিলিওনিয়ার। সেসময় এক বক্তৃতায় চীনা সরকারের বিভিন্ন কর্মকাণ্ডের সমালোচনায় সরব হন তিনি। ফলস্বরূপ অ্যান্টগ্রুপের শেয়ার আটকে দেয় চীনা সরকার, প্রায় ৩৭ বিলিয়ন ডলার ক্ষতির সম্মুখীন হয় কোম্পানিটি। 

সম্প্রতি ফিনান্সিয়াল টাইমস জ্যাক মা'র প্রাইভেট জেট ব্যবহারের সময়সূচি প্রকাশ করেছে। ফ্লাইট ট্র্যাকিং কোম্পানি রাডারবক্স ফ্লাইট লগ প্রকাশ করেছে, জ্যাক মা'র চীন থেকে সিঙ্গাপুর পালিয়ে যাওয়ার বা চীনা সরকার কর্তৃক আটক হওয়ার গুজব উড়িয়ে দিয়েছে প্রতিষ্ঠানটি। বরং জ্যাক মা নিয়মিত তার গালফস্ট্রিম ব্যবহার করছেন এমনটাই দাবি করেছে প্রতিষ্ঠানটি। 

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর