শিরোনাম
প্রকাশ : ২১ মার্চ, ২০২১ ০৬:২১
প্রিন্ট করুন printer

ভারী বৃষ্টি ও বন্যায় অস্ট্রেলিয়ার পূর্ব উপকূলে বিপর্যস্ত জনজীবন

অনলাইন ডেস্ক

ভারী বৃষ্টি ও বন্যায় অস্ট্রেলিয়ার পূর্ব উপকূলে বিপর্যস্ত জনজীবন

ভারী বৃষ্টিপাতের পর বন্যার কারণে অস্ট্রেলিয়ার পূর্ব উপকূলে বেশ কয়েকটি এলাকার মানুষকে নিরাপদ আশ্রয়ে সরে যেতে বাধ্য করেছে। শনিবার বন্যার পানি বাড়তে থাকায় বেশ কয়েকটি এলাকার ঘরবাড়ি ও রাস্তাঘাট ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া বিভিন্ন স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

বড় একটি বাঁধ থেকে পানি উপচে পড়ায় এবং ছোটখাটো একটি টর্নেডো শহরের পশ্চিম দিকে তাণ্ডব চালানোর পর সিডনির কর্তৃপক্ষ বাসিন্দাদের ঘরে থাকার অনুরোধ জানিয়েছে। নিউ সাউথ ওয়েলস (এনএসডব্লিউ) রাজ্যের উপকূলের বেশির ভাগ অংশ এবারের মার্চে রেকর্ড বৃষ্টিপাত দেখেছে বলে বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে। অস্ট্রেলিয়ার আড়াই কোটি জনগোষ্ঠীর এক-তৃতীয়াংশই এনএসডব্লিউতে বাস করে। রাজ্যটিতে এ দফার বৃষ্টি চলতি সপ্তাহের শেষ পর্যন্ত থাকতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।

শনিবার স্থানীয় সময় বিকালের দিকে সিডনির অন্যতম পানি সরবরাহকেন্দ্র ওয়ারাগাম্বা বাঁধ থেকে পানি উপচে পড়া শুরু হয়। এই পানি বৃষ্টির কারণে স্ফীত নদীর সঙ্গে মিশে যেতে পারে বলে কর্তৃপক্ষ সতর্ক করেছে। ছোট একটি টর্নেডোও শহরটির পশ্চিম অংশের ৩০টিরও বেশি বাড়ির ক্ষতি করেছে; অনেক গাছ উপড়ে ফেলার পাশাপাশি বিদ্যুতের সংযোগও বিচ্ছিন্ন হয়ে যায়। 

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর