শিরোনাম
প্রকাশ : ১৪ এপ্রিল, ২০২১ ০৮:৪৪
প্রিন্ট করুন printer

যুক্তরাষ্ট্রে স্কুলে গুলিতে ছাত্র নিহত, পুলিশ আহত

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রে স্কুলে গুলিতে ছাত্র নিহত, পুলিশ আহত
Google News

যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যে একটি স্কুলে বন্দুক হামলায় এক ছাত্র নিহত হয়েছেন। আহত হয়েছেন এক পুলিশ কর্মকর্তা। এ ঘটনায় আটক করা হয়েছে একজনকে। স্থানীয় সময় সোমবার অস্টিন ইস্ট ম্যাগনেট হাইস্কুল প্রাঙ্গণে এই ঘটনা ঘটেছে। বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থাও। ইতোমধ্যে তদন্ত শুরু হওয়ায় বিস্তারিত জানায়নি পুলিশ। 

অঙ্গরাজ্যটির গভর্নর হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি জানান, যুক্তরাষ্ট্রের অন্যান্য অঙ্গরাজ্যের মতো তার অঙ্গরাজ্যেও বাড়ছে সহিংসতা। এজন্য কার্যকরী ব্যবস্থা নিতে এক মিলিয়ন ডলার বরাদ্দ করা হয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্রে বন্দুক সহিংসতায় প্রতিদিন গড়ে ৩৬০ জন গুলিবিদ্ধ হচ্ছেন এবং গুলিবিদ্ধদের মধ্যে ১০৬ জন মারা যাচ্ছেন বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট জো বাইডেন। স্থানীয় সময় শুক্রবার ফেসবুকে এক ভিডিও বার্তায় তিনি এমন মন্তব্য করে বলেন, ‘যথেষ্ট হয়েছে, এখন এসব বন্ধ করতে হবে।’

এর আগের দিন, বৃহস্পতিবার বন্দুক সহিংসতার নিয়ন্ত্রণে সীমিত পদক্ষেপের ঘোষণা দিয়েছেন বাইডেন ও তার অ্যাটর্নি জেনারেল ম্যারিক গারল্যান্ড। যুক্তরাষ্ট্রে অহরহ এলোপাতাড়ি গুলি, রক্তপাত ও আত্মহননকে মহামারি উল্লেখ করে বাইডেন বলেন, এটি আন্তর্জাতিক অঙ্গনেও যুক্তরাষ্ট্রকে বিব্রতকর অবস্থায় ফেলছে।

সূত্র: ইউএসএ ট্যুডে

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর