শিরোনাম
প্রকাশ : ১৬ মে, ২০২১ ০৪:২৩
আপডেট : ১৬ মে, ২০২১ ১১:৪৩
প্রিন্ট করুন printer

শরণার্থী শিবিরে আট শিশু নিহতের পর হামাসের রকেট হামলা ইসরায়েলে

অনলাইন ডেস্ক

শরণার্থী শিবিরে আট শিশু নিহতের পর হামাসের রকেট হামলা ইসরায়েলে
Google News

গাজার শাতি শরণার্থী শিবিরে ইসরায়েলের হামলায় অন্তত আট শিশু ও দুই নারী নিহত হওয়ার পর ইসরায়েলের রামাত গান শহরে হামাসের রকেট হামলায় একজন নিহত হয়েছে। শনিবার ৩০টি রকেট ছুঁড়েছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস। এই হামলায় ইহুদিবাদী ইসরায়েলের মধ্যাঞ্চলীয় রামাত গান শহরে ওই ইসরাইলি নিহত হয়।

ইসরায়েল ও হামাসের মধ্যে যুদ্ধের ৬ষ্ঠ দিনে হামাস জোরালো হামলা চালিয়েছে বলে জানা যায়। শুক্রবার সন্ধ্যা ৭টা থেকে শনিবার সকাল সাতটা পর্যন্ত প্রায় ২০০ রকেট ছুঁড়েছে।

এদিকে ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের রাজনৈতিক ব্যুরোর উপ-প্রধান সালেহ আল আরোয়ি বলেছেন, এ পর্যন্ত ব্যবহৃত সব ক্ষেপণাস্ত্র ছিল পুরনো, মূল ক্ষেপণাস্ত্র আমরা এখনও ব্যবহার করিনি। আল-আকসা টিভি চ্যানেলকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, আমাদের কয়েক জন কমান্ডারের শাহাদাতের কারণে প্রতিরোধ সংগ্রাম দুর্বল হয়ে পড়বে এটা ভাবা ঠিক হবে না। শত্রুদের এমন ভাবনা মারাত্মক ভুল। বাস্তবে প্রতিরোধ সংগ্রাম প্রতিদিনই আরও শক্তিশালী হবে। তিনি বলেন, প্রতিরোধ সংগ্রামীরা মাসের পর মাস শত্রুদের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়ার সক্ষমতা রাখে।

এদিকে, দখলদার ইসরায়েলের বেন গুরিয়ন বিমানবন্দরের পর 'রামুন' বিমানবন্দরেও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে হামাস। হামাসের সামরিক শাখা ইযযুদ্দিন কাসসাম ব্রিগেডের মুখপাত্র আবু ওবায়দা বলেছেন, ইসরায়েলের দক্ষিণাঞ্চলের রামুন বিমানবন্দরে মধ্য পাল্লার ক্ষেপণাস্ত্র 'আইয়াশ' এর সাহায্যে হামলা চালানো হয়েছে। গাজা থেকে বিমানবন্দরটির দূরত্ব ২২০ কিলোমিটার, সেখানে ২৫০ কিলোমিটার পাল্লার ক্ষেপণাস্ত্রের সাহায্যে আঘাত হানা হয়েছে।

ফিলিস্তিনিদের ক্ষেপণাস্ত্র হামলার পর বেন গুরিয়ন বিমানবন্দর বন্ধ করে দেয় ইসরায়েল। এরপর রামুন বিমানবন্দর থেকে ফ্লাইট পরিচালনা করা হচ্ছিল।আবু ওবায়দা বিশ্বের সব বিমান সংস্থাকে ইসরায়েলে সব ধরনের ফ্লাইট পরিচালনা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন।

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর