শিরোনাম
প্রকাশ : ৫ জুন, ২০২১ ০০:১২
প্রিন্ট করুন printer

দক্ষিণ কোরিয়ার বিমান বাহিনী প্রধানের পদত্যাগ

অনলাইন ডেস্ক

দক্ষিণ কোরিয়ার বিমান বাহিনী প্রধানের পদত্যাগ
লি সিয়ং-ইয়ং।
Google News

যৌন নিপীড়নের শিকার নারীর আত্মহত্যার ঘটনায় দক্ষিণ কোরিয়ার বিমান বাহিনীর প্রধান লি সিয়ং-ইয়ং পদত্যাগ করেছেন। এ ঘটনায় ক্ষমা চেয়ে শুক্রবার পদত্যাগ করেন তিনি। খবর এনডিটিভির

প্রতিবেদনে বলা হয়, গত মার্চ মাসে দক্ষিণ কোরিয়ার বিমান বাহিনীর এক নারী মাস্টার সার্জেন্টকে একই পদমর্যাদার এক পুরুষ সহকর্মী যৌন নিপীড়ন করেছেন বলে অভিযোগ উঠেছে। কিন্তু সুষ্ঠু বিচার না পেয়ে তিনি আত্মহত্যা করেছেন।

এরপর শুক্রবার এর জেরে পদত্যাগ করলেন দেশটির বিমান বাহিনীর প্রধান। এছাড়া দায়ী বিমান বাহিনীর মাস্টার সার্জেন্টকে গ্রেফতার করা হয়েছে।

লি সিয়ং-ইয়ংয়ের পদত্যাগপত্র তাৎক্ষণিকভাবে গ্রহণ করেছেন প্রেসিডেন্ট মুন জে-ইন। গত সেপ্টেস্বরে তাকে বিমান বাহিনীর প্রধান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল।

এক বিবৃতিতে লি সিয়ং-ইয়ং বলেন, জনগণের কাছে আমি ক্ষমা ভিক্ষা চাচ্ছি এবং নিহত নারী ও তার পরিবারের প্রতি গভীর শোক জানাচ্ছি। এ ঘটনায় নিজের দায়বদ্ধতা স্বীকারে পদত্যাগ করলাম।

মৃত নারীর পরিবার বলেছে, তিনি মানসিক যন্ত্রণায় ভুগছিলেন ও ক্রমাগত বুলিংয়ের শিকার হয়েছেন। বিমান বাহিনী দুই মাস ধরে এই ঘটনা ধামাচাপা দেওয়ার এবং তার মুখ বন্ধ রাখার চেষ্টা করছিল।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর