৯ জানুয়ারি, ২০২২ ০৯:২৩

যুক্তরাজ্যের সেরা সুন্দরীকে মার্কিন যুক্তরাষ্ট্রে ঢুকতে দেওয়া হলো না!

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যের সেরা সুন্দরীকে মার্কিন যুক্তরাষ্ট্রে ঢুকতে দেওয়া হলো না!

যুক্তরাজ্যের সেরা সুন্দরী লি ক্লাইভ

যুক্তরাজ্যের সেরা সুন্দরী লি ক্লাইভকে মার্কিন যুক্তরাষ্ট্রে যাওয়ার অনুমতি প্রত্যাখ্যান করা হয়েছে। লাস ভেগাসে মিসেস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করার কথা ছিল ২৯ বছর বয়সী এই সুন্দরীর। আগামী ১৫ জানুয়ারি ৩৫তম বার্ষিক মিসেস ওয়ার্ল্ড প্রতিযোগিতা হবে, যা বিবাহিত নারীদের জন্য উন্মুক্ত। এতে আরও ৫৭ জন প্রতিযোগী অংশ নেবেন।

লি ক্লাইভ মিস যুক্তরাজ্যে নির্বাচিত হলেও তার জন্ম হয়েছিল সিরিয়ার দামাস্কাসে। তার ধারণা, সিরিয়াতে জন্ম বলেই তাকে ভিসা দেওয়া হয়নি। কারণ, তার স্বামী ও মেয়ে একই সঙ্গে যুক্তরাষ্ট্রের ভিসার জন্য আবেদন করেছিল। তাদের ঠিকই ভিসা দেওয়া হয়েছে। কারণ, তাদের জন্ম হয়েছিল যুক্তরাজ্যে। 

২০১৩ সালে যুক্তরাজ্যে আসার পর থেকে, মিসেস ক্লাইভ ইংরেজি বলতে শিখেছেন এবং নারী সমতা এবং শরণার্থীদের অধিকারের জন্য প্রচারণা চালিয়েছেন।

তিনি বলেন, আমি ব্রিটিশ পাসপোর্ট দিয়ে ভিসার আবেদন করি। আমি ব্রিটেনকে প্রতিনিধিত্ব করছি। আমি একজন ব্রিটিশ নাগরিক। তাই কখনো ভাবিনি যুক্তরাষ্ট্রে ঢুকতে বাধা দেওয়া হবে। আমার স্বামী ও মেয়েকে ভিসা দেওয়া হয়েছে। আমারটা প্রত্যাখান করা হয়েছে। তাদের মধ্যে আমার একমাত্র পার্থ্ক্য হলো আমার জন্মস্থান। 

বিবিসির কাছে আশঙ্কা প্রকাশ করে লি ক্লাইভ জানান, তিনি হয়তো এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন না। তবে তিনি আশাবাদী দ্রুত সময়ের মধ্যে বিষয়টি সমাধান হবে। যদিও হাতে সময় খুবই কম। 

প্রশিক্ষণার্থী এনএইচএস ডাক্তার বলেছেন যে লাস ভেগাসে যাওয়ার জন্য তার পরিবারের ভিসা মঞ্জুর করা হয়েছিল তবে তার জন্ম দামেস্কে হওয়ার কারণে হয়নি।

মার্কিন কর্মকর্তারা বলেছেন, তারা মিসেস ক্লাইভের বিষয়ে কোনো মন্তব্য করতে পারবেন না।

সূত্র: বিবিসি,  দ্য লাইফস্টাইল 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর