১৪ সেপ্টেম্বর, ২০২২ ১৯:১৯

লেবাননের ব্যাংকে এবার ঢুকে পড়লেন অস্ত্রধারী নারী

অনলাইন ডেস্ক

লেবাননের ব্যাংকে এবার ঢুকে পড়লেন অস্ত্রধারী নারী

অস্ত্র নিয়ে ব্যাংকে ঢুকে পড়েন একজন নারী

লেবাননের একটি ব্যাংকে এবার জোরপূর্বক অস্ত্র নিয়ে প্রবেশ করেছেন একজন নারী। অস্ত্রের মুখে ব্যাংক কর্মকর্তাদের তিনি হাজারো ডলার হস্তান্তর করতে বাধ্য করেছেন।

আল জাজিরার খবরে বলা হয়েছে, লেবাননের বিএলওএম ব্যাংকের একটি শাখায় এক নারী অস্ত্র নিয়ে প্রবেশ করেন। হাসপাতালে ক্যান্সার আক্রান্ত বোনের চিকিৎসার জন্য তিনি তার সঞ্চিত অর্থ ফেরত দেওয়ার দাবি জানান।

এই ঘটনার পরপরই ‘ব্যাংকমেড’ নামে লেবাননের একটি ব্যাংকের শাখায় একজন পুরুষ অস্ত্রধারী ঢুকে তার আটকে থাকা অর্থ ফেরত দিতে বাধ্য করেন।

এই দুই ঘটনার আগে গত আগস্ট মাসে এক ব্যক্তি ব্যাংকে অস্ত্র নিয়ে ঢুকে তার সঞ্চিত অর্থ ফেরত দিতে বাধ্য করেছিলেন। কয়েক বছর যাবত লেবানন মারাত্মক অর্থনৈতিক সংকটে পড়েছে। দেশটির হাজারো সঞ্চয়কারীর অর্থ ব্যাংকে আটকা পড়েছে। অর্থ উদ্ধারে এখন তারা এ ধরনের পথ বেছে নিচ্ছেন।

আন্তর্জাতিক গণমাধ্যমের খবর অনুসারে, লেবানন তার আধুনিক ইতিহাসে সবচেয়ে খারাপ অর্থনৈতিক সংকটে ভুগছে। দেশটির ব্যাংকগুলো তারল্য সংকট দেখা দিয়েছে। মার্কিন ডলারের বিপরীতে লেবানিজ পাউন্ডের মূল্য ৯০ শতাংশেরও বেশি কমে গেছে। জনসংখ্যার তিন-চতুর্থাংশ দারিদ্র্যে নিমজ্জিত হয়েছে। দেশটির কেন্দ্রীয় ব্যাংক নাগরিকদের জমাকৃত সঞ্চয় আটকে দিয়েছে। বৈদেশিক মুদ্রা উত্তোলনের ব্যাপারেও কঠোরতা ঘোষণা করা হয়েছে। ২০১৯ সাল থেকে এ অবস্থা চলছে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর