বুধবার, ৭ জুলাই, ২০২১ ০০:০০ টা

২৮ আরোহীসহ সাগরে বিধ্বস্ত রাশিয়ার বিমান

নির্দিষ্ট সময়েই রানওয়ে ছেড়ে আকাশে উড়েছিল রাশিয়ার একটি যাত্রীবাহী বিমান। ২২ জন যাত্রী এবং ৬ জন বিমান ক্রু সদস্য নিয়ে মাঝ আকাশেই উধাও হয়ে যায়। রাশিয়ার জরুরি বিভাগ পরে জানায়, বিমানটি বিধ্বস্ত হয়েছে এবং এলাকাটি চিহ্নিত করতে পেরেছে। রাশিয়ার পূর্ব প্রান্তে কামচাটকা এলাকায় গতকাল এই বিধ্বস্তের ঘটনা ঘটে। জরুরি বিভাগ জানিয়েছে, বেশ কয়েকটি জাহাজ সেদিকে রওনা হয়েছে। আরোহীদের কি হয়েছে তা তাৎক্ষণিক জানা যায়নি। তবে  ধারণা করা হচ্ছে তাদের জীবিত পাওয়ার আশা ক্ষীণ।

আরআইএর প্রতিবেদনের বরাতে বার্তা সংস্থা রয়টার্স জানায়, বিমানটি নামার প্রস্তুতি নেওয়ার সময় নিখোঁজ হয়েছিল। আঞ্চলিক রাজধানী পেদ্রাপাভলোভস্কি-কামচাটকি থেকে উপদ্বীপটির উত্তরাঞ্চলীয় পালানায় যাচ্ছিল বিমানটি। পালানার অবস্থান ওখটস্ক সাগর তীরের কাছেই।

পালানায় নামার আগেই বিমানটির সঙ্গে এয়ার ট্রাফিক কন্ট্রোলের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। আরোহীদের মধ্যে পালানার মেয়র ওলগা মোখায়েরভাও ছিলেন বলে বার্তা সংস্থা তাস জানিয়েছে।   তাসের তথ্য অনুযায়ী, বিমানটি ১৯৮২ সালে নির্মিত হয়েছিল।

 স্থানীয় আবহওয়া কেন্দ্রের বরাত দিয়ে বার্তা সংস্থা ইন্টারফ্যাক্স জানিয়েছে, ঘটনার সময় কামচাটকা উপদ্বীপের উত্তরাঞ্চলের আকাশ মেঘাচ্ছন্ন ছিল।

সর্বশেষ খবর