শিরোনাম
বৃহস্পতিবার, ১২ মে, ২০২২ ০০:০০ টা
বিক্রি বন্ধ করছে অ্যাপল

ইতিহাসের খাতায় চলে গেল আইপড

ইতিহাসের খাতায় চলে গেল আইপড

২০০১ সালে ১ হাজার গান ধারণের সক্ষমতা নিয়ে বাজারে এসেছিল আইপড। সে সময় স্মার্টফোনের ব্যবহার না থাকায় দ্রুতই জনপ্রিয় হয়ে ওঠে এই ডিভাইস। কিন্তু এখন থেকে আর বাজারে পাওয়া যাবে না অ্যাপলের জনপ্রিয় মিউজিক প্লেয়ার আইপডের আর কোনো সিরিজ। গান শোনার ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন নিয়ে আসা এই ডিভাইসের যাত্রা শেষ হতে যাচ্ছে বলে ঘোষণা দিয়েছে মার্কিন টেক জায়ান্ট অ্যাপল। আজ অ্যাপলের স্ট্রিমিং পরিষেবায় গানের সংখ্যা ৯ কোটি মিলিয়নেরও বেশি। দুই দশকে আইপডের একাধিক মডেল বাজারে এসেছে। তবে ২০০৭ সালে আসা আইপড টাচই সর্বেশষ মডেল, যা বাজার থেকে উঠিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে অ্যাপল।

এক ব্লগপোস্টে অ্যাপল জানিয়েছে, বাজার থেকে তারা আইপড টাচ সরিয়ে ফেলার সিদ্ধান্ত নিয়েছে। তবে স্টক থাকা পর্যন্ত কেনার সুযোগ থাকছে এই ডিভাইস। সর্বশেষ ২০১৯ সালে আইপড আপডেট করেছিল অ্যাপল।

অ্যাপলের বর্তমান আইফোন উদ্ভাবক দলই ডিজাইন করেছিল আইপড। তবে বাজারে আইফোন এবং অন্যান্য কোম্পানির স্মার্টফোনের দ্রুত বিস্তার ঘটায়, ধীরে ধীরে জনপ্রিয়তা হারাতে থাকে শুধু গান শোনার এই ডিভাইস। মূলত এ কারণেই শেষমেশ বাজার থেকে ডিভাইসটি সরিয়ে ফেলার সিদ্ধান্ত নিয়েছে টেক জায়ান্ট অ্যাপল। বিবিসি

সর্বশেষ খবর