শনিবার, ২৯ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

টুইটার কিনেই তিন কর্মকর্তাকে বরখাস্ত করলেন মাস্ক

টুইটার কিনেই তিন কর্মকর্তাকে বরখাস্ত করলেন মাস্ক

৪ হাজার ৪০০ কোটি (৪৪ বিলিয়ন) মার্কিন ডলারে টুইটার কিনে নেওয়ার বিষয়টি নিশ্চিত করেন বিশ্বের শীর্ষ ধনী মার্কিন গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক। এরপর তিনি শুধু নিজের অ্যাকাউন্ট পরিবর্তন করে এর নাম ‘টুইটার বস’ই দেননি, কয়েক ঘণ্টার মধ্যেই প্রতিষ্ঠানটির তিন শীর্ষ কর্মকর্তাকে ছাঁটাইয়ের ঘোষণাও দিয়েছেন। বিবিসি, আল জাজিরা, ওয়াশিংটন পোস্ট।

প্রাপ্ত খবর অনুযায়ী, গত বৃহস্পতিবার টুইটারের নতুন মালিক হয়েছেন ইলন মাস্ক। এরপর যারা ছাঁটায়ের তালিকায় পড়েছেন তাদের মধ্যে প্রধান নির্বাহী (সিইও) পরাগ আগারওয়াল, প্রধান আর্থিক কর্মকর্তা  নেড সেগাল রয়েছেন।

গত বৃহস্পতিবারই টুইট বার্তায় ইলন মাস্ক বলেন, ‘এই প্ল্যাটফরমে অর্থ উপার্জনই আগ্রহের বিষয় নয়। আরও টাকা উপার্জনের জন্যও এটা কিনিনি। আমি মানবতাকে সাহায্য করার জন্য কাজটি করেছি, যাকে আমি ভালোবাসি।’

টুইটার ইস্যুতে দুটি টুইট করেছেন মাস্ক। টুইটারের প্রশংসা করে একটি বার্তায় তিনি লিখেছেন, ‘নাগরিক সাংবাদিকতার ক্ষমতায়নে টুইটার যা করেছে, তা একটি ভালো দিক। কোনো ধরনের পক্ষপাত ছাড়া সাধারণ মানুষ এতে খবর প্রকাশ করতে পারছেন।’ আরেক টুইট বার্তায় তিনি লিখেছেন, ‘টুইটারের কিছু অসাধারণ মানুষের সঙ্গে আজ সাক্ষাৎ হলো।’

এদিকে মার্কিন গণমাধ্যম বলছে, টুইটারের চিফ এক্সিকিউটিভ পরাগ আগারওয়াল ও চিফ ফিন্যান্সিয়াল অফিসার নেড সেগাল আর কোম্পানির সঙ্গে নেই। টুইটারের চিফ এক্সিকিউটিভ ও ফিন্যান্স বস প্রতিষ্ঠান ছেড়ে চলে গেছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর