বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

পাকিস্তানে তালেবানের হামলায় ছয় পুলিশ কর্মকর্তা নিহত

পাকিস্তানে পুলিশের একটি নজরদারি দলের ওপর গুলি চালিয়েছে বন্দুকধারীরা। গতকাল দেশটির খাইবার পাখতুনখাওয়া প্রদেশের লাকি মারাওয়াতে এ হামলার ঘটনা ঘটে। খবর পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম ডনের। জানা গেছে, গুলিতে একজন সব-ইন্সপেক্টর ও গাড়ির চালকসহ অন্তত ছয় পুলিশ সদস্য নিহত হয়েছেন। বার্তা সংস্থা এএফপি বলছে, তাদের কাছে পাঠানো এক বিবৃতিতে পাকিস্তান তালেবান হামলার দায় স্বীকার করেছে। এএফপি জানায়, স্থানীয় সময় সকাল ৭টার দিকে শাহাব খেল গ্রামে টহলরত একটি পুলিশের গাড়িতে বন্দুকধারীরা হামলা চালায়। এলাকাটি আফগান সীমান্ত থেকে ১০০ কিলোমিটার দূরে। খাইবার পাখতুনখাওয়া প্রদেশের জেলা কর্মকর্তা এএফপিকে বলেন, দুই পাশ থেকে ছোড়া গুলিতে ছয় পুলিশ কর্মকর্তার সবাই নিহত হন।

এএফপির কাছে পাকিস্তান তালেবান দাবি করেছে, পুলিশ সদস্যরা অভিযান চালানোর জন্য আসছিলেন। তখন তাদের গুলি করা হয়েছে। পুলিশ কর্মকর্তাদের কাছ থেকে অস্ত্র ও গোলাবারুদ লুট করে নেওয়ার পর তালেবান সদস্যরা নিরাপদে ঘাঁটিতে ফিরে গেছেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ টুইটারে শোক প্রকাশ করেছেন। সন্ত্রাসবাদকে পাকিস্তানের অন্যতম সমস্যাগুলোর একটি বলে উল্লেখ করেছেন তিনি।

সর্বশেষ খবর