শনিবার, ৩ জুন, ২০২৩ ০০:০০ টা
যুক্তরাষ্ট্রে রাহুল গান্ধী

২০২৪ সালের নির্বাচনী ফল মানুষকে অবাক করে দেবে

২০২৪ সালের নির্বাচনী ফল মানুষকে অবাক করে দেবে

‘২০২৪ সালের লোকসভা নির্বাচনের ফলাফল দেশবাসীকে অবাক করে দেবে’- বৃহস্পতিবার ওয়াশিংটনের ন্যাশনাল প্রেস ক্লাবে একটি অনুষ্ঠানে ভারতের কংগ্রেস পার্টির নেতা রাহুল গান্ধী এ মন্তব্য করেছেন। তিনি সাংবাদিকদের বলেন, ‘আমি মনে করি কংগ্রেস পার্টি আগামী দুই বছরে খুব ভালো ফল করবে। ভিতরে ভিতরে সব হচ্ছে। আমি মনে করি ফলাফল মানুষকে অবাক করবে।’

রাহুল গান্ধী মার্কিন সফরে রয়েছেন। সেখানে প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় রাহুল গান্ধী বলেন, ‘আমি মনে করি কংগ্রেস পার্টি আগামী দুই বছর খুব ভালো কাজ করবে।’ কর্ণাটক বিধানসভার কথা উল্লেখ করে রাহুল গান্ধী বলেন, কংগ্রেস বর্তমানে খুব ভালো অবস্থায় রয়েছে। তিনি আরও বলেছেন, ‘অপেক্ষা করুন, আরও তিন থেকে চারটি রাজ্যে নির্বাচন অনুষ্ঠিত হবে। দেখুন সেখানে কী ঘটতে চলেছে।’ তারপরই রাহুল গান্ধী বলেন, তিনি মনে করেন বিরোধীরা ঐক্যবদ্ধ হচ্ছে। কারণ তারা নিজেদের মধ্যে কথাবার্তা শুরু করেছে। দেশের রাজনীতির পক্ষে এটা একরকম গুরুত্বপূর্ণ দিক বলেও জানিয়েছেন তিনি।

রাহুল গান্ধী ভারতের সংবাদপত্রের স্বাধীনতা, ধর্মীয় স্বাধীনতা, সংখ্যালঘু সমস্যা ও অর্থনীতির অবস্থা নিয়েও কথা বলেন। তিনি সরকারের বিরুদ্ধে স্বাধীন প্রতিষ্ঠানগুলোকে নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন। পুরো ঘটনাকে তিনি বিপর্যয়ের সঙ্গেই তুলনা করেছেন। পাশাপাশি কংগ্রেস ক্ষমতায় এলে আগের ব্যবস্থা ফিরিয়ে আনবে বলেও প্রতিশ্রুতি দিয়েছেন। রাহুল গান্ধী বলেন, ভারতের গণতন্ত্রের জন্য সংবাদপত্রের স্বাধীনতা খুবই গুরুত্বপূর্ণ। সংবাদপত্রের স্বাধীনতার মধ্যেই রয়েছে দেশের একাধিক প্রতিষ্ঠানের স্বাধীনতা।

সর্বশেষ খবর