Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৭ জুলাই, ২০১৯ ১০:০৮

সংসদে ভুয়া তথ্য দেয়ায় কেন্দ্র সরকারকে দুষলেন মমতা

অনলাইন ডেস্ক

সংসদে ভুয়া তথ্য দেয়ায় কেন্দ্র সরকারকে দুষলেন মমতা

পশ্চিমবঙ্গের একাংশ মাদ্রাসা জঙ্গি কার্যকলাপের আঁতুড়ঘর হয়ে উঠেছে বলে উদ্বেগ প্রকাশ করেছিলেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী জি কিষণ রেড্ডি। এ ব্যাপারে বাংলার দুই সাংসদের প্রশ্নের জবাবে সে কথা সংসদে জানিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী।

কেন্দ্র সরকারের সেই মন্তব্য বিভ্রান্তিকর, অসত্য এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার সাফ বক্তব্য, মাদ্রাসা মানেই জঙ্গি শিবির তা বলা যায় না।

শুক্রবার বিধানসভায় দাঁড়িয়ে এ ব্যাপারে মুখ্যমন্ত্রী আরও জানান, এ বিষয়ে সংসদে প্রশ্ন উঠেছিল। গত ২৮ জুন তার জবাব কেন্দ্র আমাদের থেকে জানতে চেয়েছিল। আমরা জানিয়েছি, প্রশ্নই ওঠে না। কিন্তু আমাদের জবাব না দিয়ে কেন্দ্র নিজেদের মতো করে জবাব দিয়েছে। এই ধরনের ঘটনা প্রায়ই হচ্ছে।  ওরা নিজেদের মতো করে যা ইচ্ছে বলছে। এটা ঠিক না।

মমতা বলেন, যারা সমাজ বিরোধ- তারা সমাজ বিরোধী, তাদের কোনও ধর্মের সঙ্গে মিলিয়ে দেখা ঠিক নয়। মাদ্রাসা মানেই জঙ্গি শিবির তা বলা যায় না। ধর্মের ভিত্তিতে একজন আরেক জনকে সন্ত্রাসবাদী বলছে, এটা এ ভাবে বলা যায় না। যদি কোথাও কোনও ঘটনা ঘটে তা হলে কেন্দ্র আমাদের জানিয়ে দিক। আইন সবার জন্য এক। কেউ দোষ করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কিন্তু ধর্মের নামে ভেদাভেদ করা ঠিক না।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য