শিরোনাম
প্রকাশ : ৮ ডিসেম্বর, ২০১৯ ১০:৩৪
আপডেট : ৮ ডিসেম্বর, ২০১৯ ১৪:০৯

ধর্ষণকারীদের এক মাসের মধ্যে ফাঁসি দেওয়া উচিত: নুসরাত

দীপক দেবনাথ, কলকাতা:

ধর্ষণকারীদের এক মাসের মধ্যে ফাঁসি দেওয়া উচিত: নুসরাত
সংসদ সদস্য ও অভিনেত্রী নুসরাত জাহান (ফাইল ছবি)

ভারতের হায়দ্রাবাদ ও উন্নাওয়ে ধর্ষণের ঘটনায় দেশজুড়ে ব্যাপক তোলপাড়ের মধ্যেই এবার মুখ খুললেন তৃণমূল কংগ্রেসের সংসদ সদস্য ও অভিনেত্রী নুসরাত জাহান। তার অভিমত, ধর্ষণের ঘটনায় দোষীদের কোন ক্ষমা নেই। 

শনিবার ট্যুইট করে পশ্চিমবঙ্গের বসিরহাট লোকসভা কেন্দ্রের এই সংসদ সদস্য লেখেন, "না মানে না। আইন কতটা কঠোর তা দেখার দরকার নেই। প্রশাসন ও পুলিশকে আরো গ্রহণযোগ্য ভূমিকা নিতে হবে। ধর্ষণে অভিযুক্ত ব্যক্তিদের কোন জামিন নেই, ক্ষমা নেই। দোষী সাব্যস্ত হলে এক মাসের মধ্যে ফাঁসিতে ঝুলিয়ে দিতে হবে!" 

এর আগে গত শুক্রবার হায়দ্রাবাদে গণধর্ষণের ঘটনায় চার অভিযুক্ত ব্যক্তিকে এনকাউন্টারের ঘটনায় সমর্থন জানিয়েছিলেন নুসরত। 

উল্লেখ্য, গত ২৭ শে নভেম্বর হায়দ্রাবাদে এক তরুণী পশু চিকিৎসককে ধর্ষণ এবং পরে পুড়িয়ে হত্যার অভিযোগ ওঠে। অন্যদিকে ৫ ডিসেম্বর উত্তরপ্রদেশের উন্নাওতে এক নারীর ওপর হামলা চালায় পাঁচ ব্যক্তি। পরে ওই নারীর গায়ে আগুন ধরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। এরপর গায়ে আগুন নিয়ে সাহায্যের জন্য প্রায় এক কিলোমিটার ছুটতে থাকেন অগ্নিদগ্ধ ওই নারী। প্রায় ৯০ শতাংশ পুড়ে যাওয়ার পর উত্তর প্রদেশের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। পরে অবস্থার অবনতি হওয়ায় স্থানান্তরিত করা হয় দিল্লির সফদারজং হাসপাতালে। শনিবার রাত ১১.৪০ মিনিটে তার মৃত্যু হয়। 


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য

close