শিরোনাম
প্রকাশ : ২ এপ্রিল, ২০২১ ২২:১৭
আপডেট : ২ এপ্রিল, ২০২১ ২২:৫৮
প্রিন্ট করুন printer

নন্দীগ্রামে জিতে আপনাদের মুখে চুনকালি মাখাবো: মোদিকে মমতা

দীপক দেবনাথ, কলকাতা

নন্দীগ্রামে জিতে আপনাদের মুখে চুনকালি মাখাবো: মোদিকে মমতা
ফাইল ছবি
Google News

‘আমি নন্দীগ্রামে দাঁড়িয়েছি, নন্দীগ্রামেই জিতবো। আর জিতে আপনাদের মুখে চুনকালি মাখাবো।’ গতকাল ১ এপ্রিল পশ্চিমবঙ্গের ‘নন্দীগ্রাম’ কেন্দ্রে ভোট গ্রহণের পরদিনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় স্বরাষ্টমন্ত্রী অমিত শাহ’কে এভাবেই নিশানা করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। 

দ্বিতীয় দফায় গতকাল বৃহস্পতিবার হাই-ভোল্টেজ ‘নন্দীগ্রাম’ সহ পশ্চিমবঙ্গের ৩০ বিধানসভার আসনে নির্বাচন শেষ হওয়ার পরই গোটা দেশ জুড়ে জল্পনা- নন্দীগ্রামে কে জিতছেন। এই কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছেন মমতা ব্যানার্জি, তার প্রধান প্রতিপক্ষ ছিলেন বিজেপির শুভেন্দু অধিকারী- যিনি গত ডিসেম্বরেই তৃণমূল ছেড়ে বিজেপিতে নাম লেখান। রাজ্যটির ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস ও প্রধান বিরোধী দল বিজেপি- উভয় পক্ষেরই দাবি তাদের প্রার্থীরাই এবার বাজিমাত করবেন। 

গতকাল প্রায় গোটা দিন ধরেই আলোচনার কেন্দ্রবিন্দু ছিল পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম। ভোটারদের প্রভাবিত করা, ভয় দেখানো, বিরোধী দলের পোলিং এজেন্টকে বসতে না দেওয়া সহ একাধিক অভিযোগের ঘটনা ঘটে এখানেই। এরকমই একটি অভিযোগ পেয়ে বরালের একটি বুথে ছুটেও আসেন মমতা। আর এরপরই দুই রাজনৈতিক দলের তরফে স্লোগান-পাল্টা স্লোগানকে ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। প্রায় দেড় ঘণ্টার বেশি সময় ওই বুথেই তাকে আটকে থাকতে হয়। এরপর কেন্দ্রীয় বাহিনীর সহযোগিতায় বাইরে বেরিয়ে এসেই তিনি নির্বাচন কমিশন কেন্দ্রীয় বাহিনীর ভূমিকা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর