শিরোনাম
প্রকাশ : ৮ জুন, ২০২১ ২১:৪৬
আপডেট : ৮ জুন, ২০২১ ২১:৪৮
প্রিন্ট করুন printer

পশ্চিমবঙ্গে বজ্রপাতে মৃতের পরিবার পাবে ২ লাখ টাকা!

অনলাইন ডেস্ক

পশ্চিমবঙ্গে বজ্রপাতে মৃতের পরিবার পাবে ২ লাখ টাকা!
প্রতীকী ছবি
Google News

ভারতের পশ্চিমবঙ্গে বজ্রপাতে মৃতদের পরিবারে আর্থিক সহায়তার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার (৭ জুন) টুইট করে ভারতের প্রধানমন্ত্রীর দপ্তর জানিয়েছে, পশ্চিমবঙ্গে মৃতদের পরিবারকে মাথাপিছু ২ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। সেই সঙ্গে আহতরা ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্য পাবেন।

পশ্চিমবঙ্গে বজ্রপাতে একদিনেই ২৬ জনের মৃত্যু হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানায়, সোমবার (৭ জুন) প্রচণ্ড বৃষ্টিপাতের সময় বজ্রপাতে তাদের মৃত্যু হয়। এর মধ্যে হুগলি জেলায় ১১ জন, মুর্শিদাবাদে নয়জন, বাঁকুড়ায় দুইজন এবং পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে চারজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

বজ্রপাতে মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

দুর্ঘটনার প্রেক্ষিতে বাংলাতে টুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি লেখেন, 'পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে বজ্রাঘাতে মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানাই। আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠুন।' এদিকে রাজ্য সরকারের পক্ষ থেকে দু'লক্ষ টাকা আর্থিক সাহায্য ঘোষণা করেছে। আগামীকাল বুধবার ও বৃহস্পতিবারর বজ্রপাতে মৃতদের বাড়িতে দেখা করতে যাবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর