৬ অক্টোবর, ২০২১ ১১:৩০

এবার রাহুল গান্ধীকে লখিমপুর যাওয়ার অনুমতি দেয়নি যোগী প্রশাসন

অনলাইন ডেস্ক

এবার রাহুল গান্ধীকে লখিমপুর যাওয়ার অনুমতি দেয়নি যোগী প্রশাসন

রাহুল গান্ধী

ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের লখিমপুর খিরিতে কৃষক হত্যার প্রতিবাদ এবং নিহত পরিবারের সঙ্গে দেখা করতে গিয়ে গ্রেফতার হয়েছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। এবার রাহুল গান্ধীকে লখিমপুর যাওয়ার অনুমতি দিল না যোগী প্রশাসন।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে কংগ্রেসের পক্ষ থেকে চিঠি দিয়ে লখিমপুর যাওয়ার অনুমতি চাওয়া হয়। সেখানে বলা হয়, রাহুল গান্ধীর নেতৃত্বে পাঁচ সদস্যের এক প্রতিনিধি দল লখিমপুর যেতে চায়। প্রিয়াঙ্কাকে কেন জোর করে আটকে রাখা হয়েছে সেই প্রশ্নও তোলা হয় চিঠিতে। যদিও কংগ্রেসকে অনুমতি দেওয়া হয়নি। বলা হয়েছে, আইন-শৃঙ্খলার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গত রবিবার এক সংঘর্ষের ঘটনায় আট জনের মৃত্যুর পর লখিমপুর খেরির উদ্দেশে রওয়ানা দেন প্রিয়াঙ্কা গান্ধী। কিন্তু পথে সীতাপুরে তার কনভয় আটকে তাকে আটক করে যোগীরাজ্যের পুলিশ। প্রিয়াঙ্কাকে শারীরিক হেনস্তা করা হয় বলেও অভিযোগ করে কংগ্রেস। তার হাতে হাতকড়া পরানো হয়। প্রিয়াঙ্কার কনভয় আটকানোর পরে পুলিশের সঙ্গে তিনি বিতণ্ডায় জড়ান।

সোমবার সকালে উত্তরপ্রদেশের রাজধানী লখনউ থেকে ৯০ কিলোমিটার দূরে অবস্থিত সীতাপুরের একটি গেস্ট হাউজে প্রিয়াঙ্কা গান্ধীকে আটকে রাখা হয়েছে। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর