শিরোনাম
২৬ জানুয়ারি, ২০২৩ ১৯:৪১

নিজের কলেজে গিয়ে গান গাইলেন মমতা

অনলাইন ডেস্ক

নিজের কলেজে গিয়ে গান গাইলেন মমতা

মমতা ব্যানার্জি

ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় রেড রোডে সাধারণতন্ত্র দিবস পালন করা হয়েছে। একইদিনে পড়েছে সরস্বতী পূজাও। তাই আজ বৃহস্পতিবার সকালে হঠাৎ নিজের শিক্ষাপ্রতিষ্ঠান যোগমায়া দেবী কলেজে হাজির হলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সেখানে তিনি যাবেন তা কেউ ভাবতেও পারেননি। 

রেড রোড থেকে বাড়ি ফেরার পথে হাজরায় নিজের কলেজে এমন হঠাৎ করে চলে আসায় চমকে গেছে সবাই। তবে মুখ্যমন্ত্রী হিসেবে নয়, আজ তিনি গেলেন সাবেক ছাত্রী হিসেবে। 

এদিন হঠাৎ যাওয়ায় তাকে ঘিরে উন্মাদনা দেখা দেয়। কলেজে গিয়েই ছাত্রীদের সঙ্গে গলা মিলিয়ে গানও গাইলেন মমতা। ছাত্রীদের সঙ্গে সমবেত কণ্ঠে গেয়ে ওঠেন ‘আকাশ ভরা সূর্য তারা’‌। বাগদেবীর আরাধণার মধ্যে মুখ্যমন্ত্রীকে কাছে পেয়ে শিক্ষার্থীরা আত্মহারা। 

যোগমায়া দেবী কলেজের প্রতি মমতার আলাদা টান।

এদিন মুখ্যমন্ত্রীকে পেয়ে ছাত্রছাত্রীরা আবদার করে বসেন। অনেকেই সেলফি তুলতে চান। প্রত্যেক আবদার পূর্ণ করেন যোগমায়া দেবী কলেজের এই সাবেক ছাত্রী। ছাত্রীদের সঙ্গে নানা কথা বলেন। গল্প করেন। এমনকি সুবিধা-অসুবিধার কথাও জেনে নেন। তারপর মুখ্যমন্ত্রী শিক্ষার্থীদের মন দিয়ে পড়াশোনা করতে বলেন। আর সরস্বতী পূজার শুভেচ্ছা জানান। সাধারণতন্ত্র দিবস পালন ও সরস্বতী পূজা উপলক্ষে সবাই শাড়ি পরে সেজেগুজে কলেজে গিয়েছিলেন ছাত্রীরা। কিন্তু সেখানে যে তাদের জন্য এমন সারপ্রাইজ অপেক্ষা করছিল তা তারা কল্পনাও করতে পারেননি।

সূত্র : হিন্দুস্তান টাইমস

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর