২১ মে, ২০২৩ ১৩:১৬

দিল্লির পোষা কুকুর হয়ে নয়, রয়্যাল বেঙ্গল টাইগার হয়ে মরা ভালো : অভিষেক

অনলাইন ডেস্ক

দিল্লির পোষা কুকুর হয়ে নয়, রয়্যাল বেঙ্গল টাইগার হয়ে মরা ভালো : অভিষেক

সংগৃহীত ছবি

সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (এমপি) কেন্দ্রীয় বিজেপি সরকারকে আক্রমণ করে বলেছেন, ‘আমি দিল্লির পোষা কুকুর হয়ে থাকব না, রয়্যাল বেঙ্গল টাইগার হয়ে মরা ভালো।’ শনিবার দিবাগত রাতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ‘সিবিআই’ দফতরে হাজিরা শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি ওই মন্তব্য করেন। 

রাজ্যে নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করেছিল সিবিআই। সেই মতো শনিবার কোলকাতার নিজাম প্যালেসে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দফতরে প্রায় সাড়ে ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদের মুখোমুখি হন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

শনিবার সকাল ১১টায় সিবিআই দফতরে পৌঁছন অভিষেক। একটানা দীর্ঘ সময় ধরে জিজ্ঞাসবাদ শেষ হওয়ার পরে রাত ৮টা ৪০ মিনিট নাগাদ সেখান থেকে বেরোন তৃণমূল নেতা ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাতিজা অভিষেক বন্দ্যোপাধ্যায় এমপি। অভিষেক বলেন, ‘যে বিজেপি করছে তার জন্য আইন এক, আর আমি তৃণমূল করি, সেজন্য আইন আরেক! আমি বশ্যতা স্বীকার করিনি বলে আমার বিরুদ্ধে ‘ইডি, সিবিআই’ (কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা) লাগানো হয়েছে।’

তিনি আরও বলেন, ‘আমি যদি আজকে বিজেপি করতাম, আমি ধোয়া তুলসী পাতা হয়ে যেতাম! কিন্তু আমি দিল্লির পোষা কুকুর হয়ে থাকব না। তার থেকে রয়্যাল বেঙ্গল টাইগার হয়ে মাথা উঁচু করে মরা ভালো। আমি সেই কারণে মাথা উঁচু করে বাঁচার লোক।  সেজন্য আমাকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা যত বার ডেকেছে আমি তত বার এসেছি।’ সূত্র : পার্সটুডে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর