রবিবার, ২৬ অক্টোবর, ২০১৪ ০০:০০ টা

নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণের সিদ্ধান্ত সঠিক ছিল : অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, পদ্মা সেতু নিয়ে বিশ্বব্যাংকের বর্তমান অবস্থান প্রমাণ করে, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণে বাংলাদেশ সরকারের সিদ্ধান্ত সঠিক ছিল। গতকাল সকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সম্প্রসারণ কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান অর্থমন্ত্রী।

অর্থমন্ত্রী বলেন, বিশ্বব্যাংক পদ্মা সেতুতে অর্থায়ন করতে চেয়েছিল। তারা বলেছিল, নতুন করে ফিজিবিলিটি করতে হবে। সেটা আমরা মানিনি, তাই তাদের বিদায় করে দেওয়া হয়। এখন তারা কাজ হচ্ছে শুনে বলছে, এটি জলদি হলে ভালো হয়। তাতে প্রমাণ করে, আমাদের সিদ্ধান্তই সঠিক ছিল। রবিবারের হরতাল প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, হরতালে দেশের অর্থনীতির ক্ষতি হয়, কিন্তু এখন হরতাল আসলে হয় না। শুধু হরতালের সহিংসতা থেকে বাঁচতে কিছু মানুষ ঘর থেকে বের হওয়া থেকে বিরত থাকে।

দেশে বিনিয়োগ বাড়ছে না বলে বিএনপি চেয়ারপারসনের মন্তব্য প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, খালেদা জিয়া এ ব্যাপারে জানার বা খোঁজখবর নেওয়ার প্রয়োজন রাখেন না। তার বক্তব্যের সঙ্গে বাস্তবতার মিল নেই। গত বছরও বিদেশি বিনিয়োগ বৃদ্ধি পেয়েছে। এ সময় সিলেট মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন ও সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর