বুধবার, ১০ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

জঙ্গি মোকাবিলায় সহযোগিতা চাই

------------প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

জঙ্গি মোকাবিলায় সহযোগিতা চাই

বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান গতকাল গণভবনে বন্যার্তদের জন্য ত্রাণ ও কল্যাণ তহবিলে আর্থিক অনুদানের চেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করেন —বাংলাদেশ প্রতিদিন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাকৃতিক দুর্যোগের পাশাপাশি মানুষের সৃষ্ট দুর্যোগ মোকাবিলায় তার সরকারের দৃঢ় অঙ্গীকার পুনর্ব্যক্ত করে বলেছেন, সমস্যা আসবে এবং আমরা এসব সমস্যার সমাধান করব। আমরা যেভাবে প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করছি, ইনশাল্লাহ সেভাবেই মানুষের সৃষ্ট দুর্যোগ মোকাবিলা করব। তাই আমরা সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবিলায় সবার সহযোগিতা চাই। যে যেখানেই থাকুন, সবাইকে সতর্ক থাকতে হবে— যাতে কেউ এই দুই দানবের সঙ্গে জড়িত হতে না পারে। বাংলাদেশের মাটিতে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ চলতে দেব না।

গতকাল বিকালে গণভবনে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে বন্যাদুর্গতদের সাহায্যার্থে অনুদানের চেক গ্রহণকালে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। এ সময় বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম  সোবহানসহ বিভিন্ন ব্যাংক এবং ব্যবসায়িক নেতৃবৃন্দ প্রধানমন্ত্রীর কাছে অনুদানের চেক হস্তান্তর করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সরকার ইতিমধ্যে এ ধরনের সচেতনতা সৃষ্টি করেছে। তিনি বলেন, এমনকি গ্রামের জনগণও এখন এই দুই শয়তানের বিরুদ্ধে সজাগ রয়েছে। তিনি বলেন, ইসলামের নামে যারা মানুষ হত্যা করছে তারা এ পবিত্র ধর্মকে ক্ষতিগ্রস্ত করছে। আমি বুঝতে পারি না, যারা ধর্মের নামে মানুষ হত্যা করছে তা কীভাবে ইসলামের জন্য ভালো হতে পারে। আমি মনে করি, এতে করে ইসলামকে কলঙ্কিত এবং পবিত্র ধর্মকে প্রশ্নবিদ্ধ করা হচ্ছে।

সর্বশেষ খবর