শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১৭ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৭ জানুয়ারি, ২০২০ ০০:২৬

বকেয়া বেতন-ভাতার দাবি

শ্যামলীতে পোশাকশ্রমিকদের সড়ক অবরোধে ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক

শ্যামলীতে পোশাকশ্রমিকদের সড়ক অবরোধে ভোগান্তি
বেতন-ভাতার দাবিতে গতকাল শ্যামলীতে গার্মেন্ট শ্রমিকদের সড়ক অবরোধ -বাংলাদেশ প্রতিদিন

রাজধানীর শ্যামলীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ক্রিয়েটিভ ফ্যাশন নামে একটি গার্মেন্টের শ্রমিকরা। বেতন-ভাতার দাবিতে গতকাল সকাল ৯টা থেকে প্রায় তিন ঘণ্টা সড়ক অবরোধ করে রাখে। অবরোধে মিরপুর সড়কসহ নগরজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে দুপুর ১২টার দিকে রাস্তা থেকে অবরোধ সরিয়ে নিলে যানচলাচল স্বাভাবিক হতে শুরু করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে ডায়নামিক গ্রুপের ক্রিয়েটিভ ফ্যাশনের সামনের সড়কে শ্রমিকরা অবস্থান নেয়। এতে গাবতলী থেকে ফার্মগেট, শাহবাগ, নীলক্ষেত এবং আশপাশের সব সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। সড়কের দুই পাশে আটকে যায় শত শত গাড়ি। গাবতলী থেকে আমিনবাজারের দিকে যানজট ছড়িয়ে পড়লে বিপাকে পড়েন ঢাকাগামী যাত্রীরা। সড়ক অবরোধের কারণে মিরপুর রোডের যানজট গিয়ে ঠেকে নীলক্ষেত পর্যন্ত। বিকাল পর্যন্ত কারওয়ানবাজার থেকে গাড়ি থেমে থেমে এগিয়ে যায় শাহবাগের দিকে। এ ছাড়া গুলশান, বাড্ডা লিংক রোডের গাড়িগুলো আগারগাঁওয়ের দিকে গেলে তীব্র যানজট হয়। সবচেয়ে অসুবিধা হয় রোগীবাহী অ্যাম্বুলেন্সগুলোর। গাড়ির চাপ থাকায় তারাও সহজে বের হতে পারেনি। রফিক আজম নামে এক বাসযাত্রী জানান, বেলা ২টার দিকে শনিরআখড়া থেকে বাসে ওঠেন। বিকাল ৪টার দিকে কারওয়ান বাজারে পৌঁছান। স্বাভাবিক যানজটে এক ঘণ্টার বেশি লাগার কথা নয়। কিন্তু তার দুই ঘণ্টা সময় লেগেছে।

গার্মেন্ট শ্রমিকদের অভিযোগ, তিন মাসের বেতন বাকি। নতুন বছরে ইনক্রিমেন্টও দেওয়া হচ্ছে না। সেই সঙ্গে দেওয়া হচ্ছে ছাঁটাইয়ের হুমকি। বকেয়া বেতন আদায়ে মালিকপক্ষকে বাধ্য করতে সড়ক অবরোধ করেছেন শ্রমিকরা। ডিএমপির ডিসি (মিডিয়া) মো. মাসুদুর রহমান বলেন, তিন ঘণ্টার বেশি সময় ধরে ক্রিয়েটিভ ফ্যাশনের সহস্রাধিক শ্রমিক বেতন-ভাতার দাবিতে সড়কে অবস্থান নেয়। দুপুরে অবরোধ তুলে নিলে সড়কে যানচলাচল স্বাভাবিক হতে শুরু করে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর