শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ১৭ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৭ জানুয়ারি, ২০২০ ০০:৩০

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব

আজ হবে বৃহত্তম জুমার জামাত

গাজীপুর ও টঙ্গী প্রতিনিধি

আজ হবে বৃহত্তম জুমার জামাত

রাজধানীর সন্নিকটে টঙ্গীর তুরাগ তীরে আজ আনুষ্ঠানিকভাবে শুরু হচ্ছে মাওলানা সা’দ কান্ধলভী অনুসারী তাবলিগ জামাতের ৫৫তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। তবে গতকাল বাদ জোহর থেকেই আমবয়ান শুরু হয়েছে। আজ ইজতেমা ময়দানে দেশের বৃহত্তম জুমার জামাত অনুষ্ঠিত হবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।  বাংলাদেশি মাওলানা মোশাররফ হোসেন জুমার নামাজের ইমামতি করবেন বলে আয়োজক কমিটি জানিয়েছে। গতকাল বিকাল পর্যন্ত অর্ধশতাধিক দেশের প্রায় ৩ হাজার বিদেশি মেহমান ময়দানে অবস্থান নিয়েছেন বলে জানিয়েছেন বিশ্ব ইজতেমার মিডিয়া সমন্বয়কারী হাজী মো. মনির হোসেন ও মো. সায়েম।

দুই মুসল্লি নিহত : বুধবার রাতে টঙ্গী রেলওয়ে জংশনে ট্রেনের ধাক্কায় মো. গোলজার হোসেন (৪০) নামে এক মুসল্লির মৃত্যু হয়েছে। তিনি গাইবান্ধার ফুলছড়ি থানার টেংরাকান্দি গ্রামের বাসিন্দা। অন্যদিকে ইজতেমা ময়দানে আনছার আলী (৬১) নামে এক মুসল্লির মৃত্যু হয়েছে। তবে তার পরিচয় জানা যায়নি।

আইনশৃঙ্খলা জোরদার : ইজতেমা উপলক্ষে ময়দান ঘিরে আইনশৃঙ্খলা জোরদার করা হয়েছে বলে জানিয়েছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আনোয়ার হোসেন। তিনি বলেন, নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে পুরো ময়দান। বিশেষ প্রয়োজনে হেলিকপ্টার ওঠানামার জন্য বাটা গেট ও জেরিনা গার্মেন্টে দুটি হেলিপ্যাড তৈরি করে রাখা হয়েছে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর