শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২১ অক্টোবর, ২০২০ ২৩:৪০

চার ভাগের কম রোগীর চিকিৎসা হাসপাতালে

২৪ ঘণ্টায় শনাক্ত ১৫৪৫, মৃত্যু ২৪

নিজস্ব প্রতিবেদক

চার ভাগের কম রোগীর চিকিৎসা হাসপাতালে

সুস্থ ও মৃত বাদে দেশে বর্তমানে করোনা শনাক্ত হওয়া সক্রিয় রোগী আছে ৭৮ হাজার ৫৬৩ জন। এর মধ্যে মাত্র ২ হাজার ৬৪৮ জন হাসপাতালে ভর্তি আছেন, যা মোট রোগীর মাত্র ৩ দশমিক ৩৭ শতাংশ। বাকি ৭৫ হাজার ৯১৫ জন রোগী বাড়িতে থেকেই চিকিৎসা নিচ্ছেন। আর কভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালগুলোর ১১ হাজার ৭৩০টি সাধারণ শয্যার মধ্যে খালি রয়েছে ৯ হাজার ৩৬১টি। ৫৬৪টি আইসিইউর মধ্যে খালি আছে ২৮৫টি। গতকাল স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে হাসপাতালে মারা গেছেন ২৩ জন ও একজন মারা গেছেন বাড়িতে। একই সময়ে ১৪ হাজার ৮৬টি নমুনা পরীক্ষায় নতুন করে ১ হাজার ৫৪৫ জনের দেহে করোনাভাইরাস

সংক্রমণ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১০ দশমিক ৯৭ শতাংশ। এখন পর্যন্ত দেশে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে ৩ লাখ ৯৩ হাজার ১৩১ জনের দেহে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫ হাজার ৭২৩ জনের ও সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৮ হাজার ৮৪৫ জন। গত এক দিনে সুস্থ হয়ে উঠেছেন ১ হাজার ৭০৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৮ দশমিক ৫৬ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ। গত এক দিনে মারা যাওয়া ২৪ জনের মধ্যে ১৯ জন ছিলেন পুরুষ ও পাঁচজন নারী। বয়স বিবেচনায় মৃতদের মধ্যে ১৩ জন ছিলেন ষাটোর্ধ্ব, আটজন পঞ্চাশোর্ধ্ব, দুজন চল্লিশোর্ধ্ব ও একজনের বয়স ছিল ২১ থেকে ৩০ বছরের মধ্যে। এর মধ্যে ১৭ জন ঢাকা, তিনজন চট্টগ্রাম, দুজন রাজশাহী এবং একজন করে খুলনা ও রংপুর বিভাগের বাসিন্দা ছিলেন। বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা সংক্রমণ শনাক্ত হয় ও ১৮ মার্চ প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদফতর।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর