শিরোনাম
প্রকাশ : বুধবার, ১০ মার্চ, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৯ মার্চ, ২০২১ ২৩:২৮

টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ২

৩ লাখ ৬০ হাজার ইয়াবা ও অস্ত্র উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক কারবারি নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ৩ লাখ ৬০ হাজার পিস ইয়াবা, দেশে তৈরি আগ্নেয়াস্ত্র ও ধারালো কিরিচ উদ্ধার করা হয়েছে। গতকাল ভোররাতে টেকনাফের সাবরাং নাফ নদের নাজিরপাড়া পয়েন্টে এ ঘটনা ঘটে।

বিজিবির দাবি, নিহত দুজন ইয়াবা কারবারি। তবে তাদের নাম-পরিচয় শনাক্ত করা সম্ভব হয়নি। ধারণা করা হচ্ছে, তারা মিয়ানমারের নাগরিক। বিজিবির টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফয়সাল হাসান খান জানান, টেকনাফের নাফ নদের নাজিরপাড়া পয়েন্ট দিয়ে ইয়াবার বড় চালান প্রবেশ করার গোপন সংবাদে ভোররাতে সেখানে অবস্থান নেন বিজিবি সদস্যরা। টের পেয়ে মাদক কারবারিরা গুলি চালালে আত্মরক্ষার্থে বিজিবিও গুলি চালায়। মাদক কারবারিরা পিছু হটলে ঘটনাস্থল থেকে ৩ লাখ ৬০ হাজার পিস ইয়াবা, দেশে তৈরি আগ্নেয়াস্ত্র, ধারালো কিরিচসহ অজ্ঞাত দুই ব্যক্তির মৃতদেহ পাওয়া যায়। এ সময় বিজিবির দুই সদস্য আহত হয়েছেন। তাদের উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। মৃতদেহ দুটি টেকনাফ থানা পুলিশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

উল্লেখ্য, ২০১৮ সালের ৪ মে সারা দেশে মাদকবিরোধী অভিযান শুরু হয়। ওই সময় থেকে এ পর্যন্ত কক্সবাজার জেলায় র‌্যাব, পুলিশ ও বিজিবি সদস্যদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ চার নারীসহ ২৭৯ জন নিহত হয়েছেন। শুধু টেকনাফেই নিহত হয়েছেন ১৬৫ জন। নিহতের মধ্যে দুই নারীসহ ১০৮ জন রোহিঙ্গা নাগরিক।

এই বিভাগের আরও খবর