বুধবার, ১২ মে, ২০২১ ০০:০০ টা

কেন্দ্রীয় নেতাদের নির্দেশে সহিংসতা ফয়জীর স্বীকারোক্তি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

হাটহাজারীতে নাশকতার ঘটনায় ইন্ধন দেওয়ার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন হেফাজতে ইসলামের সদ্য বিলুপ্ত কমিটির প্রচার সম্পাদক মাওলানা জাকারিয়া নোমান ফয়জী। গতকাল চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট খন্দকার কৌশিক আহমেদের আদালতে এ জবানবন্দি দেন তিনি। চট্টগ্রামের পুলিশ সুপার এস এম রশিদুল হক বলেন, ‘হাটহাজারীর ঘটনায় দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন জাকারিয়া নোমান ফয়জী। আদালত তার জবানবন্দি রেকর্ড করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেয়।’

আদালত সূত্রে জানা যায়, নাশকতার ঘটনায় গ্রেফতার হওয়া জাকারিয়া নোমান আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়। জবানবন্দিতে তিনি ২৬ মার্চ ও তার পরবর্তী সময়ে হাটহাজারী থানা, ডাক বাংলো, ভূমি অফিসসহ সরকারি স্থাপনা ও সম্পত্তি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় ইন্দন ও নেতৃত্ব দেওয়ার কথা স্বীকার করেছেন। ঘটনার পূর্ববর্তী পরিকল্পনাসহ আদ্যপান্ত ১৬৪ ধারায় জবানবন্দি দেন। এ সময় ঘটনার নেপথ্য কেন্দ্রীয় নেতাদের কয়েক জনের নামও উল্লেখ করেন।

প্রসঙ্গত, গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেদ্র মোদির সফরকে ঘিরে চট্টগ্রামের বিভিন্ন জায়গায় তান্ডব চালায় হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা। এ সময় হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা সরকারি স্থাপনা ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর