শনিবার, ২৩ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

ট্রেনের ধাক্কায় তিনজনের মৃত্যু, সড়কে গেল শিক্ষার্থীর প্রাণ

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর কারওয়ান বাজার, তেজগাঁও এবং বনানী এলাকায় ট্রেনের ধাক্কায় তিনজনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে মনসুর হেলাল (২৫) নামে একজনের নামন্ডপরিচয় জানা গেছে। গতকাল দুপুরে ঢাকা রেলওয়ে থানার (কমলাপুর) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল হক এ তথ্য জানান। এদিকে চট্টগ্রাম থেকে ঢাকাগামী একটি মালবাহী ট্রেন কারওয়ান বাজার এলাকায় লাইনচ্যুত হয়েছে। এতে কমলাপুরগামী ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। গতকাল দুপুর ১২টায় এ ঘটনা ঘটে। রাজধানীর রমনা ট্রাফিক  বিভাগের সহকারী কমিশনার রেফাতুল ইসলাম জানান, তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে মগবাজার থেকে এফডিসি মোড় হয়ে সাতরাস্তা বা কারওয়ান বাজারের দিকে যান চলাচল বন্ধ থাকে। 

জানা যায়, বেলা পৌনে ১টায় ট্রেনটি সরিয়ে নেওয়া হয়। এরপর যান চলাচল স্বাভাবিক হয়। ঢাকা রেলওয়ে থানার (কমলাপুর) ওসি মাজহারুল হক জানান, বৃহস্পতিবার রাতে তেজগাঁওয়ের মধ্যবর্তী রেললাইন ও বনানী এলাকায় ট্রেনের ধাক্কায় অজ্ঞাত পরিচয় দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। এদের একজনের বয়স আনুমানিক ২৫ এবং অপরজনের ৪০। এ ছাড়া দুপুরে কারওয়ান বাজার কাঠপট্টি সংলগ্ন রেললাইনে ঢাকা থেকে ছেড়ে যাওয়া একটি ট্রেনের ধাক্কায় মনসুর নামে আরেকজনের মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের জন্য লাশগুলো ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে পাঠানো হয়েছে। জানা গেছে, কারওয়ান বাজার কাঠপট্টি সংলগ্ন রেললাইনে মনসুর হেলাল নামে যে যুবক মারা গেছে তার বাড়ি টাঙ্গাইলের ধনবাড়ী এলাকায়। তিনি একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করতেন।

রাজধানীতে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল শিক্ষার্থীর : জাতীয় নিরাপদ সড়ক দিবসে রাজধানীর বনানীতে জিল্লুর রহমান ফ্লাইওভারের ওপরে প্রাইভেটকারের ধাক্কায় মো. ফায়জুল ইসলাম খান উল্লাস (১৮) নামের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। গতকাল সকাল সাড়ে ৬টায় ওই যুবক মিরপুরের বাসা থেকে মোটরসাইকেল নিয়ে বের হন। পরে জিল্লুর রহমান ফ্লাইওভারের পেছন থেকে একটি প্রাইভেটকার তার মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।  ক্যান্টনমেন্ট থানার ওসি কাজী সাহান হক বলেন, দুর্ঘটনায় জড়িত প্রাইভেটকারটি সিসি টিভি ফুটেজ দেখে শনাক্তের চেষ্টা চলছে। নিহত ফায়জুল ইসলাম খান উল্লাসের বাড়ি ময়মনসিংহের গফরগাঁওয়ে। তিনি পরিবারসহ রাজধানীর মিরপুরে থাকতেন। ফায়জুল উচ্চমাধ্যমিক শিক্ষার্থী বলে জানা গেছে। তার পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ হস্তান্তর করা হয়েছে।

সর্বশেষ খবর