রবিবার, ১৪ নভেম্বর, ২০২১ ০০:০০ টা
অষ্টম কলাম

হঠাৎ জ্বলে উঠছে আগুন!

বরগুনা প্রতিনিধি

বরগুনা সদর উপজেলার পোটকাখালী গ্রামের কয়েকটি বাড়ির বসতঘর, রান্নাঘর ও গাছে প্রায় এক মাস ধরে হঠাৎ হঠাৎ জ্বলে উঠছে রহস্যপূর্ণ আগুন! কেউ জানে না এ আগুনের উৎস। ভয়ে নির্ঘুম রাত কাটাচ্ছেন বাড়ির লোকজন। আতঙ্ক ছড়িয়ে পড়েছে গ্রামজুড়ে। পুরুষরা দৈনন্দিন কাজ বাদ দিয়ে বাড়ি পাহারা দিচ্ছেন।

এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা যায়, ১৪ অক্টোবর সন্ধ্যার পর আবদুর রহিমের ঘর থেকে ‘আগুন আগুন’ চিৎকার শুনে লোকজন গিয়ে আগুন জ্বলতে দেখে নিয়ন্ত্রণে আনেন।

এভাবে প্রতিদিন কোনো না কোনো ঘরে আগুন জ্বলে ওঠে। রহস্যপূর্ণ এ আগুনের খবর পেয়ে গণমাধ্যম ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গিয়ে পুড়ে যাওয়া সামগ্রী দেখতে পান। এ পর্যন্ত এক মাসে ১০টি ঘরে একই রকম ঘটনায় পরিধেয় কাপড়, বালিশ, জাল পুড়ে গেছে। আগুন নেভাতে গিয়ে এক গৃহবধূর হাত ঝলসে গেছে। বরগুনা ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার বদিউজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করে জানান, হঠাৎ করে আগুন লাগার এ ঘটনা নতুন নয়। দেশের অনেক স্থানেই এ ধরনের ঘটনা শোনা যায়। বরগুনার জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান বলেন, ‘বিষয়টি শুনেছি। উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ঘটনাস্থল পরিদর্শন করে বিস্তারিত জানতে বলা হয়েছে।’ তিনি বলেন, অনেক ক্ষেত্রে মিথেন গ্যাসের প্রভাবেও এ ধরনের ঘটনা ঘটতে পারে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর