বুধবার, ১৯ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

ফেরি সংকটে দৌলতদিয়া ঘাটে চরম ভোগান্তি

পারাপারের অপেক্ষায় ৫ শতাধিক যানবাহন

দেবাশীষ বিশ্বাস, রাজবাড়ী

ফেরি সংকটে দৌলতদিয়া ঘাটে চরম ভোগান্তি

ফেরি সংকট ও যানবাহনের চাপে ঢাকা-খুলনা মহাসড়কের রাজবাড়ী অংশে গাড়ির দীর্ঘ সারি -বাংলাদেশ প্রতিদিন

রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দৌলতদিয়া প্রান্তে ভোগান্তি সৃষ্টি হয়েছে। নৌরুটে ফেরি না বাড়ানোর কারণে এ ভোগান্তি সৃষ্টি হয়েছে বলে জানা গেছে। সরেজমিনে গতকাল দুপুরে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় গিয়ে দেখা যায় দৌলতদিয়া প্রান্তে ফেরিপারের অপেক্ষায় রয়েছে ৫ শতাধিক যানবাহন। অন্যদিকে ফেরিঘাটের শৃঙ্খলা রাখতে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে ফেরিপারের অপেক্ষায় রয়েছে দুই শতাধিক যানবাহন। ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করে ফেরিতে যাচ্ছে যাত্রীবাহী বাস ও পণ্যবাহী পরিবহন। অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী বাস পার করার কারণে খালি ট্রাক ও কাভার্ডভ্যানকে দুই দিন পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে।

দৌলতদিয়া ফেরিঘাটে আটকে পড়া ট্রাকচালক মো. হবিবুর রহমান বলেন, ফেরি না বাড়ানোর কারণে এ সমস্যা সমাধান করা সম্ভব নয়। কিন্তু ভোগান্তি রোধে আজ পর্যন্ত ফেরি বৃদ্ধি করেনি। বাসচালক মো. আনোয়ার শেখ বলেন, আমি মেহেরপুর থেকে সকাল সাড়ে ১১টার দিকে ফেরিঘাটে এসেছি। চার ঘণ্টা ধরে জিরো পয়েন্টে আছি। আর আধা ঘণ্টার মধ্যে আমি ফেরিতে চলে যেতে পারব। দ্রুত ফেরি বৃদ্ধি করে সমস্যা সমাধানের কথা বলেন তিনি।

দৌলতদিয়া ফেরিঘাটের দায়িত্বরত পুলিশ সদস্য (সার্জেন্ট) মো. দেলোয়ার হোসেন বলেন, ফেরিঘাটে শৃঙ্খলা রক্ষায় পুলিশ দায়িত্ব পালন করছে। তবে ফেরি কম থাকায় ভোগান্তি সৃষ্টি হচ্ছে। দ্রুত ফেরি বাড়ানোর দাবি করেন জেলা পুলিশের এ সদস্য। ফেরি বাড়ানোর ব্যাপারে কোনো কথা বলতে রাজি হননি দৌলতদিয়া ফেরিঘাটের (বিআইডব্লিউটিসির) ব্যবস্থাপক মো. শিহাব উদ্দীন।

সর্বশেষ খবর