শুক্রবার, ২৮ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

শনাক্ত ১৫ হাজার ৮০৭ আরও ১৫ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

শনাক্ত ১৫ হাজার ৮০৭ আরও ১৫ জনের মৃত্যু

করোনাভাইরাস সংক্রমণে গতকাল সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। নতুন করে সংক্রমণ শনাক্ত হয়েছে ১৫ হাজার ৮০৭ জনের দেহে। করোনায় আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৬০ জন। সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪৯০ জন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৪৯ হাজার ৪২৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্তের হার ছিল ৩১.৯৮ শতাংশ, যা আগের দিনের চেয়ে শূন্য দশমিক ৩৪ শতাংশ বেশি। গতকাল পর্যন্ত দেশে মোট ১৭ হাজার ৪৭ হাজার ৩৩১ জনের দেহে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে প্রাণ হারিয়েছেন ২৮ হাজার ২৮৮ জন। সুস্থ হয়ে উঠেছেন ১৫ লাখ ৬১ হাজার ৪৩ জন। গত এক দিনে সুস্থ হয়েছেন ১ হাজার ৩৭ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত ১৫ জনের মধ্যে ১০ জন নারী ও পাঁচজন পুরুষ। তিনজনের বয়স ছিল ১১ থেকে ৪০ বছরের মধ্যে। ছয়জনের বয়স ছিল ৪১ থেকে ৬০ বছরের মধ্যে। অন্যরা ছিলেন ষাটোর্ধ্ব। সবাই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। শুধু ঢাকা জেলায়ই মৃত্যু হয়েছে আটজনের। এ ছাড়া চট্টগ্রামে দুজন, নোয়াখালীতে একজন, নওগাঁয় একজন, বগুড়ায় একজন, রংপুরে একজন ও বরগুনায় একজনের মৃত্যু হয়েছে।

গত এক দিনের নমুনা পরীক্ষায় সর্বোচ্চ শনাক্তের হার ছিল রংপুর বিভাগে ৪৫ শতাংশ। এ ছাড়া রাজশাহী বিভাগে ৪১.৯৭, বরিশাল বিভাগে ৪১.৬৪, সিলেট বিভাগে ৩৮.১৩, খুলনা বিভাগে ৩৭.৪৫, চট্টগ্রাম বিভাগে ৩৩.১২, ময়মনসিংহ বিভাগে ৩০.৫৫ ও ঢাকা বিভাগে ২৯.৬৬ শতাংশ ছিল শনাক্তের হার।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর