বুধবার, ১৮ মে, ২০২২ ০০:০০ টা

স্ত্রীর জন্য ওষুধ কিনে ফেরা হলো না মুক্তিযোদ্ধা নায়েব আলীর

নিজস্ব প্রতিবেদক

স্ত্রীর জন্য ওষুধ কিনে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় মারা গেছেন নায়েব আলী (৮০) নামে এক মুক্তিযোদ্ধা। সোমবার রাজধানীর কলেজ গেট এলাকায় সড়ক দুর্ঘটনার শিকার হন তিনি। এরপর গুরুতর অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাত ১টায় তার মৃত্যু হয়।

এদিকে গতকাল তার ছেলে সাকিল জানান, নায়েব আলীর বাড়ি ময়মনসিংহের নান্দাইল উপজেলার কচুর গ্রামে। পরিবার নিয়ে মহাখালী মুক্তিযোদ্ধা কোয়ার্টারে থাকতেন। পাঁচ ছেলে ও চার মেয়ের বাবা ছিলেন তিনি।

ঢামেক সূত্র জানায়, সোমবার দুপুর দেড়টায় কলেজ গেট কিডনি হাসপাতালের সামনের রাস্তা দিয়ে যাওয়ার সময় মিরপুর থেকে আসা ‘মিরপুর মেট্রো সার্ভিস’ নামে একটি বাস তাকে চাপা দেয়। পথচারীরা তাকে উদ্ধার করে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে ঢামেক হাসপাতালে স্থানান্তর করা হয়। ওই ব্যক্তির ছেলে সাকিল জানিয়েছেন, তার বাবা বীর মুক্তিযোদ্ধা ছিলেন। তার মা সখিনা বেগম কিডনি রোগে আক্রান্ত। তাকে কিডনি হাসপাতালে ভর্তি করা হয়েছে। মায়ের দেখাশোনা করছিলেন বাবা নায়েব আলী। সোমবার দুপুরে স্ত্রীর জন্য ওষুধ কিনতে বের হন তিনি। হাসপাতাল থেকে বেরিয়ে রাস্তা পার হয়ে ওষুধ কেনেন। পরে হাসপাতালে ফেরার জন্য রাস্তা পার হতে গিয়ে দুর্ঘটনার শিকার হন। পথচারীদের সহায়তায় মোবাইলফোনের মাধ্যমে খবর পায় পরিবার। শেরেবাংলা নগর থানার পরিদর্শক (তদন্ত) জাহাঙ্গীর আলম জানান, কোন গাড়ির ধাক্কায় এই দুর্ঘটনা ঘটেছে তা এখনো শনাক্ত করা সম্ভব হয়নি। তাদের টিম গাড়িটি শনাক্তের চেষ্টা করছে। আর লাশ ময়নাতদন্ত ছাড়াই পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এদিকে রাজধানীর উত্তরায় গতকাল স্টার লাইন বাসের ধাক্কায় লোকমান হোসেন শরীফ (৪৬) নামে এক স্কুটি চালকের মৃত্যু হয়েছে। সকাল সাড়ে ৮টায় জসিমউদ্দিন রোডের পুলিশ বক্সের সামনে এ দুর্ঘটনা ঘটে।

পরে লাশ ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়। জানা গেছে, শরীফ একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ছিলেন। স্ত্রী ও তিন সন্তান নিয়ে উত্তরখান মাদারবাড়ী এলাকায় থাকতেন। হাসপাতাল সূত্র জানিয়েছে, গতকাল সকালে স্কুটি চালানোর সময় স্টার লাইন বাসের ধাক্কায় আহত হন শরীফ। পরে তাকে উদ্ধার করে স্থানীয় একটি ক্লিনিকে নেওয়া হয়। সেখানে গতকাল সকাল সাড়ে ৯টায় কর্তব্যরত চিকিৎসক শরীফকে মৃত ঘোষণা করেন। দুর্ঘটনার পর ঘাতক বাসটি জব্দ করা হলেও চালক পলাতক রয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর