বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২ ০০:০০ টা

চট্টগ্রামে শিশু আরাফ হত্যায় তিন আসামির ফাঁসি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম নগরের বাকলিয়া মিয়াখান নগর এলাকায় বাড়ির মালিককে ফাঁসাতে পানির ট্যাংকে ফেলে দুই বছরের শিশু আবদুর রহমান আরাফকে হত্যার ঘটনায় তিন আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।

গতকাল দুপুরে চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. জসিম উদ্দিন আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। দণ্ডিত আসামিরা হলেন- বাকলিয়া থানার মিয়াখান নগরের মো. ফরিদ (৩৮), শিশু আরাফের পরিবার যে বাড়িতে ভাড়া থাকত সেই ভবনের দারোয়ান মো. হাসান (২৩) ও হাসানের মা নাজমা বেগম। রায়ের পর তাদের জেলহাজতে পাঠানো হয়।

এর আগে গত ৩০ মার্চ এ মামলায় রায় ঘোষণার দিন নির্ধারিত থাকলেও সেদিন রায় হয়নি। নতুন দিন ঠিক করা হয়েছিল ২৮ এপ্রিল। কিন্তু এক আসামি শিশু আরাফের বাবা-মায়ের ডিএনএ পরীক্ষার আবেদন করলে রায় পিছিয়ে যায়। অবশেষে সেই আবেদন নাকচ করে বিচারক তিন আসামির সবাইকে দোষী সাব্যস্ত করে রায় দিলেন। আরাফ একটি বেসরকারি ওষুধ প্রস্তুতকারক প্রতিষ্ঠানের কর্মচারী আবদুল কাইয়ুম ও গৃহিণী ফারহানা ইসলাম দম্পতির একমাত্র সন্তান। মামলা সূত্রে জানা গেছে, ১৯ নম্বর দক্ষিণ বাকলিয়া ওয়ার্ডের আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী নুরুল আলম মিয়া ছিলেন আটতলা ওই ভবনের মালিক। তাকে ‘মামলায় ফাঁসাতে’ ওই ভবনের বাসিন্দা কোনো শিশুকে হত্যা করতে নাজমাকে ২০ হাজার টাকার লোভ দেখান ফরিদ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর