বৃহস্পতিবার, ১ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত আহত ৫

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের শিংনগর সীমান্তে বিএসএফের গুলিতে শরিফুল ইসলাম ভদু (২৪) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। নিহত শরিফুল জেলার শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের মুন্সিপাড়া গ্রামের তাজেমুল ইসলামের ছেলে। এ ঘটনায় আরও অন্তত ৫ জন গুলিবিদ্ধ হন বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, মঙ্গলবার শিংনগর সীমান্ত দিয়ে ১০/১২ জনের একটি চোরাকারবারি দল গরু আনতে অবৈধভাবে ভারতে প্রবেশ করে। গভীর রাতে গরু নিয়ে ফেরার সময় ভারতের দৌলতপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা গুলি ছুড়লে ১৭২ নম্বর সীমান্ত পিলারের কাছে শরিফুল ইসলাম ভদুর মৃত্যু হয়। এ সময় অন্তত ৫ জন গুলিবিদ্ধ হন। এর মধ্যে শহিদুল ও বাবু নামে দুজন গুলিবিদ্ধ হয়ে রাজশাহী মেডিকেলে চিকিৎসাধীন রয়েছেন। অপর তিনজন গোপনে চিকিৎসা নিচ্ছেন বলে একটি সূত্র জানিয়েছে। তাদের পরিচয় জানা যায়নি। মনাকষা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড সদস্য সেরাজুল ইসলাম বলেন, দুজন গুলিবিদ্ধ ও একজন নিহত হয়েছেন। তবে নিহত শরিফুলের স্ত্রী মোসা. রেখা বেগম বলেন, তার স্বামী রাজমিস্ত্রির কাজ করেন। ঈদের আগে ঢাকা থেকে এসেছেন কিন্তু আর ফিরে যাননি। তবে গত রাতে তিনি কাউকে না বলে বাড়ি থেকে বের হন। ভোরে ঘুম থেকে উঠে স্বামীর বন্ধুদের কাছে শুনতে পান বিএসএফের গুলিতে তিনি মারা গেছেন।

শরিফুলের বাবা তাজেমুল ইসলাম বলেন, ভারত-বাংলাদেশ সীমান্তের ১৭২নং পিলারের কাছে তার ছেলের লাশ পড়ে থাকার খবর তিনি পেয়েছেন। ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নাহিদ জানান, সীমান্তে হতাহতের কোনো তথ্য তার কাছে নেই। বিএসএফের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে।

সর্বশেষ খবর