সোমবার, ২৪ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

সীমান্তে ফের গোলাগুলি, সরানো হচ্ছে বাসিন্দাদের

বান্দরবান প্রতিনিধি

মিয়ানমারের ভিতরে গোলাগুলির সময় গত শনিবার বাংলাদেশ সীমান্তে গুলি ও মর্টার শেল এসে পড়ার পর এপারে আতঙ্ক ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে স্থানীয় লোকজনকে সীমান্ত এলাকা থেকে সরিয়ে আনা হচ্ছে। এরই মধ্যে গতকাল ফের ওপার থেকে গোলাগুলির শব্দ পাওয়া যাচ্ছিল।

স্থানীয় সূত্র জানায়, বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের মিয়ানমার অংশে গতকাল সকাল ১০টা থেকে এই গোলাগুলি শুরু হয়। বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সংলগ্ন আন্তর্জাতিক সীমান্ত পিলার নম্বর ৪৪-এর ওপার থেকে এ গোলাগুলির শব্দ শুনতে পেয়েছেন এলাকাবাসী। সূত্রগুলো জানায়, শনিবার দুপুর সাড়ে ১২টা থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত সীমান্তের ওপারে সে দেশের সরকারি বাহিনী সঙ্গে বিদ্রোহীদের মধ্যে যুদ্ধ চলে। এরপর গোলাগুলি থেমে গেলেও গতকাল সকাল ১০টায় আবার গোলাগুলি শুরু হয়।

নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন চেয়ারম্যান নুরুল আবছার ইমন জানান, শনিবার ওপার থেকে নিক্ষিপ্ত গুলি ও মর্টার শেল সীমান্তের জিরো লাইনের কাছাকাছি পড়লেও হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। নিরাপত্তার স্বার্থে শনিবার রাতেই চেরারমাঠ এলাকার ২০ পরিবারের নারী সদস্যদের স্থানীয় দুটি বাড়িতে সরিয়ে আনা হয়। এর মধ্যে ১২ পরিবারের নারী সদস্যদের ৪ নম্বর ওয়ার্ড মেম্বার আবদুর রহমানের বাড়িতে এবং ৮ পরিবারের নারী সদস্যদের সামাজিক নেতা মোহাম্মদ মোস্তফার বাড়িতে রাখা হয়েছে। দৌছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ইমরান জানান, তার ইউনিয়নের বাহিরমাঠ এলাকা থেকে ছয়টি পরিবারের নারী সদস্য তাদের আত্মীয়স্বজনদের বাড়িতে আশ্রয় নিয়েছে। এদিকে সীমান্ত লাগোয়া এলাকাবাসীকে নিরাপদস্থানে সরে আসার জন্য বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনী বিজিবির পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে।

সর্বশেষ খবর