সোমবার, ২৪ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

মহাসড়কে প্রবাসীর গাড়িতে ডাকাতি দুজন গুলিবিদ্ধ

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার মাটিয়ারায় মহাসড়কে প্রবাসীর গাড়িতে ডাকাতির সময় দুজন গুলিবিদ্ধ হয়েছেন। আহত হয়েছেন সদর দক্ষিণ মডেল থানার দুজন পুলিশ সদস্য। কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) দেবাশীষ চৌধুরী গতকাল বিষয়টি নিশ্চিত করেন।

গুলিবিদ্ধ অবস্থায় আটক হওয়া ডাকাতরা হলেন, শরীয়তপুর জেলার গোসাইরহাট থানার আলোইবতি গ্রামের রহিম (৪৯) এবং কুমিল্লার লালমাই উপজেলার হদগড়া গ্রামের বাচ্চু মিয়ার ছেলে মো. সাব্বির (১৯)।

দেবাশীষ চৌধুরী জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মাটিয়ারা এলাকায় শনিবার রাত সোয়া ১২টায় ঢাকা থেকে ফেনী যাওয়ার পথে সুইডেন প্রবাসী আহমেদ হোসেনকে বহনকারী প্রাইভেটকারে লোহার রড ছুড়ে একদল ডাকাত গাড়ি  থামায়। ওই প্রবাসী ও চালককে আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে তার সঙ্গে থাকা ল্যাপটপ, স্বর্ণ, ডলার ও মোবাইল ফোনসহ মালামাল ছিনিয়ে নিয়ে যায়। সদর দক্ষিণ মডেল থানা পুলিশের প্যাট্রল টিম খবর পেয়ে সেখানে এসে ডাকাতি প্রতিরোধের চেষ্টা করে। এ সময় ডাকাতরা গুলি ও দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করে। পুলিশ শর্টগান থেকে পাল্টা গুলি ছোড়ে। এতে দুজন ডাকাত গুলিবিদ্ধ হয়। অন্যরা পালিয়ে যায়। মোবাইল ফোন ছাড়া লুণ্ঠিত সব মালামাল পুলিশ উদ্ধার করে। আহত ডাকাতদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আটক ডাকাত রহিমের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, ম্যাগাজিন ও গুলি এবং ধারালো অস্ত্র উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় সদর দক্ষিণ মডেল থানার এএসআই ইয়াসিন ও কনস্টেবল মামুন আহত হয়েছেন। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। ঘটনার পর  কুমিল্লার পুলিশ সুপার আবদুল মান্নান ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনায় ডাকাতি ও অস্ত্র আইনে দুটি মামলা দায়ের করা হয়েছে। পলাতকদের গ্রেফতারের চেষ্টা চলছে।

সর্বশেষ খবর