রবিবার, ১৩ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

ডাকাতের কোপে আহত সোনা ব্যবসায়ীর মৃত্যু

ফেনী প্রতিনিধি

ফেনীর সোনাগাজীতে ডাকাতের কোপে এক সোনা ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। প্রতিবাদে আজ দুপুর ১২টা পর্যন্ত জেলার সব সোনার দোকান বন্ধ রেখে ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। এ ছাড়া জেলার ছয় উপজেলায় সোনা ব্যবসায়ীরা মানববন্ধন, প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছেন। দিনদুপুরে ডাকাতের কোপে আহত সোনা ব্যবসায়ী অর্জুন চন্দ্র ভাদুড়ী চট্টগ্রামের এ্যাপোলো ইম্পেরিয়াল হাসপাতালে শুক্রবার দিবাগত রাত আড়াইটার দিকে মৃত্যুবরণ করেন। নিহত অর্জুন চন্দ্র ভাদুড়ীর বাড়ি সোনাগাজী উপজেলার চরচান্দিয়া ইউনিয়নে। বর্তমানে তার পরিবার ফেনীতে ভাড়া বাসায় থাকে। নিহত ব্যবসায়ীর ভাতিজা মানিক ভাদুড়ী জানান, অর্জুন চন্দ্র ভাদুড়ীর মাথায় অস্ত্রোপাচারের পরই তাকে আইসিইউতে (নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে) রাখা হয়। এ অবস্থায় গত বৃহস্পতিবার তিনি স্ট্রোক করেন। পরে তার অবস্থা ধীরে ধীরে আরও অবনতি হতে থাকে। পুলিশ জানায়, গত ৩০ অক্টোবর সোনাগাজী উপজেলার জমাদার বাজারে দিনদুপুরে প্রকাশ্যে বোমা বিস্ফোরণের মাধ্যমে আতঙ্ক সৃষ্টির পর অর্জুন জুয়েলার্সের মালিককে কুপিয়ে দোকান থেকে স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যায় মুখোশধারী ডাকাত দল। প্রায় ৫০ লাখ টাকার স্বর্ণালঙ্কার লুট হয়েছে বলে জানান সংশ্লিষ্টরা। এ ঘটনায় গত ২ নভেম্বর অর্জুন ভাদুড়ীর জামাতা রনি বণিক বাদী হয়ে ছয়জনকে অজ্ঞাতনামা করে সোনাগাজী থানায় মামলা দায়ের করেছেন। সিসিটিভি ক্যামেরার ফুটেজ জব্দ করলেও ডাকাতদলের কোনো সদস্যকে আজও গ্রেফতার করতে পারেনি পুলিশ। তবে এ মামলায় তিনজনকে গ্রেফতার দেখিয়ে ৩ নভেম্বর আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ। তারা হলেন সিরাজুল ইসলাম প্রকাশ বোমা সিরাজ (৪০), হেলাল হাসান সৌরভ (২৭) ও মো. মোস্তফা (৪২)। ফেনীর সোনাগাজী উপজেলার জমাদার বাজারে দুটি মোটরসাইকেলে হেলমেট পরা ছয়জন সশস্ত্র ডাকাত ছিল। দলটি অর্জুনের দোকানে ঢুকে তাকে কুপিয়ে আহত করে বাজারে ককটেল ফাটিয়ে স্বর্ণালঙ্কার লুট করে মোটরসাইকেলে করে বাজারের উত্তর দিকে পালিয়ে যায়। সোনাগাজী মডেল থানার ওসি মো. খালেদ হোসেন সোনার দোকানে ডাকাতি মামলার অগ্রগতি প্রসঙ্গে বলেন, ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে ডাকাতদের চিহ্নিত করতে পুলিশের বিশেষজ্ঞ দল কাজ করছে। সোনা ব্যবসায়ী অর্জুন হত্যার প্রতিবাদে ফেনী শহরের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে আজ সকাল ১১টায় মানববন্ধনের ডাক দিয়েছেন ফেনী জেলা জুয়েলার্স সমিতি।

 একই দিন জেলার ছয় উপজেলাতেও দোকান বন্ধ রেখে ধর্মঘটসহ স্ব-স্ব উপজেলা সদরে মানববন্ধনে অংশ নেবেন সোনা ব্যবসায়ীরা। এদিকে গতকাল স্থানীয় জমাদার বাজার পরিচালনা কমিটি ও ব্যবসায়ীদের আয়োজনে মানববন্ধন ও সভা হয়েছে। জমাদার বাজার পরিচালনা কমিটির সভাপতি মো. শাহজাহানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাঈন উদ্দিনের সঞ্চালনায় সভায় বক্তারা বলেন, প্রশাসন চাইলে দ্রুত সময়ের মধ্যে আসামিদের গ্রেফতার করে ব্যবস্থা নিতে পারে। তাই দ্রুত সময়ের মধ্যে জড়িতদের গ্রেফতার করা না হলে কঠোর কর্মসূচি পালন করা হবে।

অন্যদিকে আগামী বৃহস্পতিবারের মধ্যে ডাকাতির ঘটনায় জড়িতদের গ্রেফতার করা না হলে শনিবার ফেনীর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে মানববন্ধন ও প্রতিবাদ সভার ঘোষণা দিয়েছে জেলা হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ।

সর্বশেষ খবর