সোমবার, ২১ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

পুলিশ-ছাত্রদল সংঘর্ষ গুলি

ফেনী প্রতিনিধি

ফেনীতে ছাত্রদলের নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় পুলিশ ২০ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে বলে জানা যায়। এ ঘটনায় চারজনকে আটক করেছে পুলিশ। গতকাল বিকালে শহরের ইসলামপুর রোড ও বড় মসজিদ গলিতে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্মদিন উপলক্ষে আনন্দ র‌্যালি বের করে ফেনী জেলা ছাত্রদল। শান্তিপূর্ণ মিছিলে পুলিশ অবস্থান করলে মিছিল থেকে বিক্ষুব্ধ কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ২০ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। ঘটনাস্থল থেকে ছাত্রদলের চারজন নেতা-কর্মীকে আটক করা হয়। আটকরা হলেন ফেনী পৌর ছাত্রদলের সদস্য সচিব ইব্রাহিম হোসেন ইবু ও সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়ন ছাত্রদল কর্মী মো. রবিন। বাকি দুজনের নাম জানা যায়নি।

এদিকে জেলা বিএনপি জানায়, এ ঘটনায় তাদের চার নেতা-কর্মী গুলিবিদ্ধ হওয়াসহ আহত হয়েছেন ১০ জন। আহতরা হলেন- ফেনী সদর উপজেলা ছাত্রদল নেতা জাহেদ হাসান রনি, মো. অপু, মো. মনির, পৌর ছাত্রনেতা মোজাম্মেল হোসেন অর্পন, মো. মুরাদ হোসেন, মারুফ, মামুন, রমজান, রবিন ও আরমান। জানা যায়, আহতরা বিভিন্ন হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন। বিএনপি সূত্র জানায়, ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের গুলিতে ছাত্রদল কর্মী নিহত হওয়ার ঘটনায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল বিকালে ফেনী জেলা ছাত্রদলের উদ্যোগে বিক্ষোভ মিছিল হয়। মিছিলটি শহরের জিরো পয়েন্ট থেকে বের হয়ে ইসলামপুর রোড পর্যন্ত গেলে পেছন থেকে পুলিশ গুলি ও টিয়ারসেল নিক্ষেপ করে। জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোরশেদ আলম মিলন জানান, এ সময় জেলা ছাত্রদলের ১০ জন নেতা-কর্মী আহত হয়। ফেনী জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল জানান, এটি ফ্যাসিবাদী সরকারের আচরণ, পুলিশের এ ধরনের সন্ত্রাসী কর্মকান্ড আমরা প্রতিরোধ করব। অনেক ছাড় দিয়েছি, আর কোনো ছাড় নয়। তিনি এ বর্বরোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে গ্রেফতারকৃত নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি করেন। ফেনী মডেল থানার ওসি মো. নিজাম উদ্দিন এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিস্তারিত পরে জানাবেন।

 

সর্বশেষ খবর