শিরোনাম
রবিবার, ৪ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

চাঁদা তোলা নিয়ে সংঘর্ষ নিহত ১, আহত ২০

বাড়িঘরে আগুন ভাঙচুর লুট

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে পিকআপ, ট্রাক থেকে চাঁদা তোলার জেরে প্রতিপক্ষের হামলায় শীতল মিয়া (৬০) নামে একজন নিহত ও আহত হয়েছেন ২০ জন। উপজেলার বড়িকান্দি ইউনিয়নের মুক্তারপুর গ্রামে গতকাল দুপুরে এ ঘটনা ঘটে। এ সময় গ্রামের ছয়টি বাড়িতে আগুন ও কয়েক বাড়িতে ব্যাপক ভাঙচুর এবং লুটপাট চালানো হয়।

স্থানীয়রা জানান, শুক্রবার সন্ধ্যায় উপজেলার মুক্তারপুর গ্রামের কবির হোসেনের স মিলের কাঠ পিকআপ থেকে আনলোড শেষে ফিরে যাওয়ার সময় ধরাভাঙ্গা গ্রামের সলিমগঞ্জ বাজারের লাইনম্যান রহিম মিয়া পিকআপ থেকে ২০০ টাকা চাঁদা দাবি করে। এ নিয়ে কবির মিয়ার ছেলে ইব্রাহিম মিয়ার সঙ্গে লাইনম্যান রহিম মিয়ার কথা কাটাকাটি হয়। পরে হাতাহাতিতে রূপ নেয়। এ ঘটনার জেরে গতকাল সকালে মুক্তারপুর গ্রামের লোকজন ধরাভাঙ্গা গ্রামের চেয়ারম্যানের ছেলে মানিক ও খোকন মিয়াকে বেধড়ক মারধর করে। এ খবর ছড়িয়ে পড়লে ধরাভাঙ্গা গ্রামের লোকজন রামদা, বল্লমসহ বিভিন্ন দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে মুক্তারপুর গ্রামে হামলা চালায়। এ সময় মুক্তারপুর গ্রামের পশ্চিমপাড়ার শীতল মিয়াসহ অন্তত ২০ জন আহত হন। এ ছাড়া হামলাকারীরা ওই গ্রামের ছয়টি ঘরে আগুন দেওয়াসহ নগদ টাকা, স্বর্ণালংকার, বিভিন্ন ব্যবহার্য জিনিসপত্র লুট করে নিয়ে যায়। গুরুতর আহতাবস্থায় শীতল মিয়াকে ঢাকায় নেওয়ার পথে নরসিংদী পৌঁছলে  তার মৃত্যু হয়।

সংঘর্ষে আহতরা হলেন- মুক্তিযোদ্ধা মালেক মিয়া, দুলাল মিয়া, মেহেদী হাসান, আমির মিয়া, সুমন মিয়া, রয়েল মিয়া মোহাম্মদ আলীসহ অন্তত ২০ জন। নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুদ্দিন আনোয়ার বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নিহতের লাশ নরসিংদী হাসপাতালে রয়েছে। আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

সর্বশেষ খবর