রবিবার, ৪ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

রাজপথ দখলে রেখেছে বিএনপি

------ মামুনুর রশিদ মামুন

রাজপথ দখলে রেখেছে বিএনপি

ক্ষমতায় থাকলেও রাঙামাটিতে বিএনপির সাংগঠনিক অবস্থান যথেষ্ট শক্তিশালী। দলের সব সাংগঠনিক কার্যক্রম গুছিয়ে আনা হয়েছে। তবে নেতৃত্ব ও কর্তৃত্বের লড়াইয়ে ¯œায়ুযুদ্ধে অবতীর্ণ জেলার শীর্ষ নেতারা। উপজেলায় কমিটি হয়েছে নবীন ও প্রবীণদের সমন্বয়ে। সমন্বয় করা হয়েছিল পাহাড়ি-বাঙালি নেতৃত্বের। বহুসংখ্যক পাহাড়ি নেতা-কর্মী যোগ দিয়েছেন বিএনপিতে। বর্তমানে নেতৃত্বের শীর্ষ স্থানে আছে দলটির সভাপতি দীপেন তালুকদার দীপু ও সাধারণ সম্পাদক মো. মামুনুর রশিদ মামুন। কিন্তু তবুও কোন্দলে জড়িয়ে সাংগঠনিক সমস্যায় জর্জরিত জেলা বিএনপি। রাঙামাটি জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. মামুনুর রশিদ মামুন বলেন, দল দীর্ঘ ১৬ বছর ক্ষমতায় না থাকার কারণে জেলা পর্যায়ে বিএনপির নেতা-কর্মীরা ব্যাপক হয়রানির শিকার হয়েছেন। রাজনৈতিকভাবে কোণঠাসার পাশপাশি পুলিশের হয়রানি, মামলা, হামলা লেগেই ছিল। তবে এখন ঘুরে দাঁড়িয়েছে বিএনপি। রাজপথের বৃহত্তর সংগঠনে পরিণত হয়েছে বিএনপি। মিটিং-মিছিল সমাবেশ করে রাজপথ দখলে রাখা হয়েছে।

তিনি বলেন, রাঙামাটির ৫০টি ইউনিয়নে কমিটি গঠন হয়েছে। জেলা বিএনপিরও পূর্ণাঙ্গ কমিটি গঠন হয়েছে। তৃণমূল পর্যায়ে ক্ষুদ্র নৃগোষ্ঠী ও বাঙালিদের সমন্নয়ে বিএনপি অন্যান্য রাজনৈতিক দলের চেয়ে শক্ত অবস্থানে উঠে দাঁড়িয়েছে। যে কোনো আন্দোলন সংগ্রামে আমরা প্রস্তুত। কেন্দ্রীয় সব কর্মসূচি পালন করতে বিএনপির নেতা-কর্মীরা সব সময় রাজপথে।

তিনি উল্লেখ করেন, জাতীয় নির্বাচনে এবার ভিন্ন মাত্র যোগ হবে। আওয়ামী লীগ সরকার আর রাজপথ দখল করে থাকতে পারবে না। মানুষ এখন অতিষ্ঠ। বিদ্যুৎ সংকট ও খাদ্য সংকট। নিত্যপণ্যের দাম ঊর্ধ্বমুখী হওয়ায় মানুষ ক্ষুব্ধ। মানুষ এখন আর এ সরকারকে চাইছেন না। সুতরাং সাধারণ মানুষ ভোট না দিলে শুধু আওয়ামী লীগ নেতা-কর্মীর ভোটে এ সরকার আর নির্বাচিত হতে পারবে না। মানুষ বিএনপিকে ভোট দেবেন। তাই আমরা চাই তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হোক।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর