বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

ফ্রি ফায়ার গেম নিয়ে দ্বন্দ্ব, বন্ধুর হাতে বন্ধু খুন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় ফ্রি ফায়ার গেমসের আইডি নিয়ে দ্বন্দ্বের জেরে বন্ধুর ছুরিকাঘাতে খুন হয়েছে আরেক বন্ধু স্কুলছাত্র সিফাত। এ ঘটনায় জড়িত বন্ধুকে মঙ্গলবার ঢাকার মনিপুরীপাড়া এলাকা থেকে গ্রেফতার করেছে জেলা পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। গ্রেফতারের পর জেলা পুলিশ বিভাগ থেকে সংবাদ সম্মেলন করে হত্যাকাে র বিস্তারিত জানানো হয়েছে। জানা যায়, গত ২৬ ডিসেম্বর দুপুরে বগুড়ার শিবগঞ্জ উপজেলার নিশ্চিন্তপুর এলাকার একটি বাঁশ বাগান থেকে শিশু সিফাতের গলাকাটা লাশ উদ্ধার করে থানা পুলিশ। লাশ উদ্ধারের পর থেকে পুলিশ হত্যাকাে র রহস্য উদঘাটনে বিভিন্ন তৎপরতা শুরু করে। এক পর্যায়ে ঢাকা থেকে খুনি নিহত সিফাতের বন্ধুকে গ্রেফতার করে। নিহত সিফাত বগুড়া শহরের নূরানী মোড় এলাকার শাহ আলমের ছেলে এবং সে ৭ম শ্রেণির শিক্ষার্থী ছিল।

গতকাল দুপুরে বগুড়া পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী সংবাদ সম্মেলন করে জানান, নিহত সিফাতের কাছ থেকে তার এক বন্ধু (শিশু হওয়ায় পুলিশ নাম প্রকাশ করেনি) কৌশলে ফ্রি ফায়ার গেমের আইডি ও পাসওয়ার্ড নিয়ে নেয়। এরপর সিফাত আইডি ও পাসওয়ার্ড বার বার ফেরত চাইলে সেই বন্ধু ফেরত দিতে অস্বীকৃতি জানায়। পরে সিফাত ও তার কয়েকজন বন্ধু মিলে ওই বন্ধুকে চাপ দিয়ে আইডি ও পাসওয়ার্ড ফেরত দিতে বাধ্য করে। এই ঘটনায় ওই বন্ধুর সঙ্গে সিফাতের দ্বন্দ্বের সৃষ্টি হয় এবং সে প্রতিশোধমুখী হয়ে ওঠে। এর এক পর্যায়ে গত ২৫ ডিসেম্বর বিকালে সিফাত তার বড় বোনের মোবাইল ফোন মেরামত করার জন্য নিজ বাসা থেকে বের হয়। পথে তার সেই বন্ধুর সঙ্গে দেখা হয় এবং সেই বন্ধু কৌশলে তার দাদার বাড়ি শিবগঞ্জের নিশ্চিন্তপুর এলাকায় বেড়ানোর কথা বলে নিয়ে যায়। সেখানে পৌঁছালে একটি বাঁশবাগানে ফ্রি ফায়ার গেমস খেলার কথা বলে দুজন আড্ডা দেয়। পরে সিফাত বাড়ি যাওয়ার কথা বললে ওই বন্ধুর আগে থেকেই কাছে থাকা চাপাতি দিয়ে পিছন থেকে সিফাতকে আঘাত করে। পরে সিফাত মাটিতে পড়ে গেলে মুখ চেপে ধরে জবাই করে এবং বাম হাতের কবজির রগ কেটে দেয়। হত্যাকা  শেষে ওই বন্ধু ঘটনাস্থল ত্যাগ করে ঢাকায় আত্মগোপনের জন্য পালিয়ে যায়। পুলিশ সুপার জানান, হত্যাকাে  জড়িত সিফাতের বন্ধু অপ্রাপ্ত বয়স্ক। এ ঘটনায় আরও তদন্ত চলছে। হত্যাকাে  ব্যবহৃত চাপাতি উদ্ধার করা হয়েছে।

সংবাদ সম্মেলনে জেলার অতিরিক্ত পুলিশ সুপার আবদুর রশিদ, মোতাহার হোসেন, সহকারী পুলিশ সুপার তানভীর হাসান, ডিবির ওসি সাইহান ওলিউল্লাহ ও শিবগঞ্জ থানার ওসি মুনজুরুল ইসলাম উপস্থিত  ছিলেন।

সর্বশেষ খবর