বুধবার, ৪ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

টেকনাফে ছয় ডাকাত আটক ১৪ আগ্নেয়াস্ত্র উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি

টেকনাফে ছয় ডাকাত আটক ১৪ আগ্নেয়াস্ত্র উদ্ধার

কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযানে ছয় ডাকাতকে আটক করেছে কোস্টগার্ড। এ সময় তাদের কাছ থেকে ১৪টি দেশি-বিদেশি আগ্নেয়াস্ত্র ও ৪৮৬ রাউন্ড গোলাবারুদ এবং মাদক উদ্ধার করা হয়। কোস্টগার্ড জানায়, ডাকাত দলের সবাই রোহিঙ্গা এবং বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা। ডাকাতকালে তারা ব্যবহার করছিল হ্যান্ডকাফ, বিজিবির অনুরূপ পোশাক (কমব্যাট ড্রেস সাত সেট), যা তাদের কাছ থেকে উদ্ধার করা হয়।

সোমবার গভীর রাত থেকে গতকাল সকাল পর্যন্ত কোস্টগার্ড টেকনাফ ও সেন্টমার্টিনস স্টেশন টিম এ অভিযান চালায়। গতকাল কোস্টগার্ডের টেকনাফ স্টেশন কমান্ডার লে. মোহাম্মদ মহিউদ্দিন জামান এক প্রেস ব্রিফিংয়ে জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কোস্টগার্ডের সেন্টমার্টিনস স্টেশনের টিম নাফ নদের মোহনায় একটি সন্দেহভাজন ট্রলারকে ধাওয়া করে। তখন ট্রলারটি নাফ নদের রঙ্গিখালী এলাকায় বিচ্ছিন্ন খড়ের দ্বীপে ঢুকে পড়ে। পরে ওই দ্বীপে রাতভর অভিযান চালিয়ে ডাকাত দলের ছয়জনকে গ্রেফতার করা হয়। তারা সবাই রোহিঙ্গা এবং টেকনাফ ও উখিয়ায় অবস্থিত বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা বলে ব্রিফিংয়ে জানানো হয়।

কোস্টগার্ডের টেকনাফ স্টেশন কমান্ডারের কার্যালয়ে ওই প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়।

কোস্টগার্ড কমান্ডার মোহাম্মদ মহিউদ্দিন জামান আরও বলেন, আটক ডাকাত সদস্যদের দেওয়া তথ্যমতে, খড়ের দ্বীপে প্যারাবনের মধ্যে দুটি বিদেশী পিস্তল, তিনটি একনলা বন্দুক, দুটি এলজি, একটি শটগান, ছয়টি দেশি পিস্তল, চারটি ম্যাগাজিন, ৪৫০ রাউন্ড তাজা গোলা, ৩৬ রাউন্ড ফাঁকা গোলা, চারটি রামদা, ২০ হাজার ইয়াবা, ২১ বোতল বিদেশি মদ, ৫৫১ ক্যান বিয়ার, ডাকাতিতে ব্যবহৃত সাত সেট পোশাক (কমব্যাট ড্রেস বিজিবির অনুরূপ), একটি হ্যান্ডকাফ, একটি ল্যান্ড ফোন, চারটি বাটন মোবাইল জব্দ করা হয়। কোস্টগার্ডের এ কর্মকর্তা জানান, দ্বীপটি টেকনাফ হতে দূরবর্তী, বিচ্ছিন্ন এবং জনশূন্য হওয়ায় সুযোগটি কাজে লাগিয়ে একটি সংঘবদ্ধ ডাকাত চক্র দীর্ঘদিন ধরে ডাকাতি, মাদকদ্রব্য ও মানব পাচারসহ বিভিন্ন ধরনের অপকর্ম চালিয়ে আসছিল।

সর্বশেষ খবর