সোমবার, ৯ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

পুলিশ পরিচয়ে শিক্ষককে তুলে নেওয়ার অভিযোগ

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের আদিতমারী উপজেলার পলাশী ইউনিয়নের নামুড়ী গ্রামে ডিবি পুলিশ পরিচয়ে স্কুল শিক্ষককে তুলে নিয়ে যাওয়া হয়েছে বলে অভিযোগ করছেন তার পরিবার। ভিকটিম নুরুল আমিন (৫৪) দোলাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। ঘটনার তিন দিন পার হলেও অপহৃত শিক্ষককে উদ্ধার করা সম্ভব হয়নি। তবে থানা পুলিশ বলছে, পুলিশের পরিচয়ে অন্য কেউ এ ঘটনা ঘটাতে পারে।

নুরুল আমিনের পরিবারের সদস্যরা সাংবাদিকদের বলেন, শুক্রবার ভোরে সাদা রঙের একটি প্রাইভেট কার ও কালো রঙের একটি মাইক্রোবাস বাড়ির বাইরে এসে দাঁড়ায়। প্রধান দরজা ভিতর থেকে বন্ধ থাকায় দেয়াল টপকে একজন বাড়িতে ঢুকে সেটা খুলে দেয়। এরপর ১২-১৫ জনের একটি দল তাঁদের উঠানে ঢুকে নুরুল আমিনের নাম ধরে ডাকতে থাকেন। তাদের পরনে প্যান্ট-শার্ট ছিল।

এ সময় নুরুল আমিনের বাবা আজিজার রহমান ও ছোট ভাই রুহুল আমিন ঘর থেকে বের হন। এরপর বহিরাগত ব্যক্তিরা নুরুল আমিনের ঘরে ঢুকে তাকে বের করে আনে। গাড়িতে তোলার সময় পরিবারের সদস্যরা তাদের পরিচয় জানতে চান এবং বাধা দেন। এ সময় তারা নিজেদের পুলিশ বলে পরিচয় দেয়। তাদের নানা প্রশ্ন করলে ওই লোকজন নুরুল আমিনের চাচা আবু তালেব (৭০) এবং রুহুল আমিনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। এরপর তারা নুরুল আমিনকে গাড়িতে উঠিয়ে নিয়ে চলে যায়। তখন বাড়ির লোকজন চিৎকার-চেঁচামেচি শুরু করলে আশপাশের লোকজন এগিয়ে এসে আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। বর্তমানে আহত আবু তালেব ও রুহুল আমিন সেখানে চিকিৎসাধীন রয়েছেন। নুরুল আমিনের বাবা আজিজার রহমান আরও বলেন, ‘ওরা নিজেদের ডিবি পুলিশের পরিচয় দিয়েছে। কিন্তু পরিচয়পত্র দেখায়নি। নুরুল আমিনকে ঘর থেকে বাইরে এনে ৫ থেকে ১০ মিনিটের মধ্যে গাড়িতে তুলে নিয়ে যায়।’

আদিতমারী থানার ওসি মোক্তারুল ইসলাম জানান, প্রযুক্তির মাধ্যমে অপরাধীদের শনাক্তের চেষ্টা চলছে। এ ঘটনায় গতকাল সকালে একটি মামলা হয়েছে। আশা করি খুব শিগগিরই প্রকৃত ঘটনা বের হয়ে আসবে। আদিতমারী উপজেলা শিক্ষা কর্মকর্তা এন এম শরিফুল ইসলাম বলেন, নুরুল আমিনের বিরুদ্ধে কখনো কোনো রকম অভিযোগ শুনিনি। এ অবস্থায় কেন এ ঘটনা ঘটল, সে বিষয়ে কোনো ধারণা করতে পারছি না। ঘটনাটি দুঃখজনক উল্লেখ করে দ্রুত ওই শিক্ষককে উদ্ধারের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন এই শিক্ষা কর্মকর্তা।

সর্বশেষ খবর