শনিবার, ১৪ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

ছুটির দিনে যাত্রীর পদচারণে মুখর মেট্রোরেল স্টেশন

নিজস্ব প্রতিবেদক

ছুটির দিনে যাত্রীর পদচারণে মুখর মেট্রোরেল স্টেশন

সাপ্তাহিক ছুটির দিনে মেট্রোরেলের বিভিন্ন স্টেশন যাত্রীর পদচারণে মুখর ছিল গতকাল। আগারগাঁও ও উত্তরা উত্তর স্টেশন পরিণত হয়েছিল ট্যুরিস্ট স্পটে। যাত্রীসাধারণসহ অনেকে পরিবার-পরিজন নিয়ে দূরদূরান্ত থেকে এসে স্টেশনের সামনে লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করেন। যাত্রীর বেশির ভাগই ঘুরতে এসেছেন। সাপ্তাহিক ছুটির দিন ও ইজতেমা চলার কারণেও মেট্রোরেলে ভিড় ছিল গতকাল।

সরেজমিন দেখা যায়, যাত্রীরা স্টেশনে ঢুকেই প্রকাশ করছেন উচ্ছ্বাস। মেট্রোরেলে ঢুকে অনেকেই সেলফি তুলছেন, ভিডিও করছেন। আনন্দ ভাগাভাগি করতে ভিডিও কল করে দেখান স্বজনদের।

রাজধানীর রামপুরা থেকে ছেলে-মেয়ে নিয়ে মেট্রোরেলে চড়ার অভিজ্ঞতা নিতে আসেন আশিকুর রহমান। তিনি জানান, মেট্রোরেল চালুর পর থেকেই এর অভিজ্ঞতা নেওয়ার অপেক্ষায় ছিলেন। নানা ব্যস্ততায় সময় করতে পারেননি। ছেলে-মেয়ে নিয়ে আসতে পেরে উচ্ছ্বসিত তিনি। নাতি-নাতনিকে মেট্রোরেল দেখাতে গতকাল গাবতলী থেকে আসেন শাহাবুদ্দিন। তিনি বলেন, তাদের আবদার মেটাতেই মেট্রোরেল দেখতে এসেছি। মেট্রোরেলে চড়ে খুবই ভালো লাগল। তিনি জানান, মেট্রোরেলে উঠতে তাকে আধা ঘণ্টা আগারগাঁও স্টেশনে লাইনে দাঁড়াতে হয়েছে। তবু উঠতে পেরে সব কষ্ট ভুলে যান।

সকাল সাড়ে ১০টায় মেট্রোরেলের আগারগাঁও স্টেশনে গিয়ে দেখা যায়, টিকিটপ্রত্যাশী যাত্রীর সারি স্টেশনের গেট থেকে গিয়ে ঠেকেছে পাসপোর্ট অফিসের সামনে। বেলা ১১টায় উত্তরা উত্তর স্টেশনে গিয়েও দেখা যায় যাত্রীর লম্বা লাইন। স্টেশনের দুই পাশের দুটি প্রবেশমুখে কয়েক শ যাত্রীকে অপেক্ষা করতে দেখা গেছে। যাত্রীরা জানান, তাদের সর্বোচ্চ ৪০ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে।

স্টেশনে কর্তব্যরত কর্মকর্তারা জানান, শুক্রবার সাপ্তাহিক ছুটির দিন ও বিশ্ব ইজতেমা মিলিয়ে যাত্রীর চাপ বেড়েছে। তারা সর্বোচ্চ সেবা দেওয়ার চেষ্টা করছেন।

সর্বশেষ খবর