বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

চট্টগ্রামে মার্কেটে আগুন, নিহত ১

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে মার্কেটে আগুন, নিহত ১

চট্টগ্রাম নগরীর আন্দরকিল্লা এলাকার সমবায় মার্কেটে অগ্নিকাণ্ডে মো. ইদ্রিস (৫০) নামে একজন মারা গেছে। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টায় রেডক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালের পশ্চিম পাশে টিনশেডের ওই মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ইদ্রিস মার্কেটের আলম ইঞ্জিনিয়ারিং নামে একটি মেশিনারিজ দোকানে চাকরি করতেন। তার বাড়ি রাউজানের উরকিরচরে।

নন্দনকানন ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মোহাম্মদ আলী জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। সেখান থেকে আশপাশের প্রিন্টিং প্রেসের দোকান ও তিনতলা ভবনে ছড়িয়ে পড়ে। এ ভবনে এবি সার্জিক্যাল নামের একটি দোকানে রাসায়নিক পদার্থ থাকার কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। ইদ্রিস আগুনে দগ্ধ হন। তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। আগ্রাবাদ, চন্দনপুরা ও নন্দনকাননের তিনটি স্টেশনের পাঁচটি ইউনিট এক ঘণ্টার বেশি চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। এদিকে গতকাল সকালে অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া ভবনটি পরিদর্শন করেছেন জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। তিনি ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলেন ও নিহত ব্যক্তির দাফনের জন্য ২৫ হাজার টাকা দেন।

এ সময় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের মহাপরিচালক মো. মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মু. মাহমুদ উল্লাহ মারুফ প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর