সোমবার, ১৩ মার্চ, ২০২৩ ০০:০০ টা

বঙ্গবন্ধুর ছবি ও আওয়ামী লীগ কার্যালয় ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক ভিপি নুরুল হক নূরের সংগঠন গণ অধিকারের সভা চলাকালে বগুড়ার ধুনটে দুই গ্রুপের সংঘর্ষে আওয়ামী লীগ নেতাসহ উভয় পক্ষের পাঁচজন আহত হয়েছেন। সংঘর্ষ চলাকালে বঙ্গবন্ধুর ছবি ও ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয় ভাঙচুর করা হয়। এ ঘটনায় শনিবার রাতে ধুনট উপজেলার গোসাইবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের ৯ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক আবদুস সালাম বাদী হয়ে ভিপি নূরের অনুসারী ১৯ জনের বিরুদ্ধে ধুনট থানায় মামলা করেছেন।

মামলা ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার সন্ধ্যার পর ধুনটের গোসাইবাড়ী ইউনিয়নে গণ অধিকার সংগঠনের সভা আহ্বান করা হয়। এ সংবাদ শুনে কয়েক যুবক অতর্কিত হামলা চালিয়ে সভা ভ-ুল করে দেয়। এর কিছুক্ষণ পর ভিপি নূরের সমর্থক ১০ থেকে ১২ জনের একটি দল পাল্টা হামলা চালিয়ে নাটাবাড়ি গ্রামে আওয়ামী লীগ কার্যালয় ভাঙচুর করতে থাকে। বাধা দিতে গেলে ইউনিয়ন আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে সংঘর্ষ বাধে। সংঘর্ষ চলাকালে ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ে থাকা বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রীর ছবিসহ অন্যান্য নেতা-কর্মীর ছবি ভাঙচুর করা হয়। সংঘর্ষে উভয় পক্ষের পাঁচজন গুরুতর আহত হন। তারা হলেন- পারনাটাবাড়ি গ্রামের আবদুস  সালামের ছেলে ফজলে রাব্বি বিপুল (১৭), আবদুল মজিদের ছেলে সাজেদুল করিম (৩৫), আবদুল গণির ছেলে আবদুল মোমিন (২৮), শাহ আলমের ছেলে সাগর মিয়া (২৫) এবং নুরুল ইসলামের ছেলে নাইম হাসান (১৮)।

ধুনট উপজেলার গোসাইবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের ৯ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক আবদুস সালাম বলেন, ভিপি নূরের গণ অধিকার নামে সংগঠনের নেতা-কর্মীরা আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছিল। এ বিষয়ে প্রতিবাদ করায় তারা আওয়ামী লীগ কার্যালয়ে হামলা চালিয়ে নেতা-কর্মীদের মারধর করেছে।  ধুনট থানার ওসি রবিউল ইসলাম বলেন, মারামারির ঘটনায় আবদুস সালাম নামে এক ব্যক্তি বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। এ ঘটনায় আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে এবং মামলাটি আরও তদন্ত করা হচ্ছে।

সর্বশেষ খবর