মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩ ০০:০০ টা

সূর্যমুখীতে মুগ্ধতা

ঠাকুরগাঁও প্রতিনিধি

সূর্যমুখীতে মুগ্ধতা

সবুজ পাতার মাঝে মাঝে মাথা উঁচু করে সৌন্দর্য ছড়াচ্ছে হলুদ রঙের সূর্যমুখী ফুল। সামান্য বাতাসেই দোল খাচ্ছে সারিবদ্ধ ফুলগুলো। এমন দৃশ্য তৈরি হয়েছে ঠাকুরগাঁওয়ের কৃষক মাহফিজুর রহমান ছোটর বাগানে। মনোমুগ্ধকর এ দৃশ্য উপভোগ করতে দর্শনার্থীরাও ছুটে আসছেন।

ঠাকুরগাঁও সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের হাজিরমোড় এলাকার বাসিন্দা মাহফিজুর রহমান ছোট। বাসার পোষা পাখিকে খাওয়াতে প্রয়োজন সূর্যমুখীর বীজ। বাজারে বীজের দাম বেশি হওয়ায় তিনি নিজের ১ একর জমিতে চাষ করেন সূর্যমুখীর। পাখির খাবারের জন্য করা এ গাছ এখন হয়ে উঠেছে দর্শনীয়। ফলে প্রতিদিনই এই বাগান দেখতে ছুটে আসছেন মানুষ। খোঁজ নিয়ে জানা গেছে, প্রতিদিনই দলে দলে লোকজন ছুটে এসে ভিড় করছেন সূর্যমুখী বাগানে।

তাদের মধ্যে রয়েছেন পরিবার পরিজন, তরুণ-তরুণীসহ নানা বয়সের মানুষ। বাগান মালিক মাহফিজুর রহমান ছোট বলেন, ‘আমি একটি সময় বাসার পাখিকে খাওয়াতাম সূর্যমুখীর বীজ। বাজারে বীজের অনেক দাম হওয়ায় আমি নিজেই এ বাগান করেছি। কখনো ভাবিনি যে বাগানটি এত দর্শনীয় হয়ে উঠবে বা এটি দেখতে দর্শনার্থী আসবে। এত মানুষের আসা দেখে খুব ভালো লাগছে। ভাবছি, দর্শনার্থীদের জন্য মনোমুগ্ধকর কিছু করার উদ্যোগ নেব।’

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর